করোনাঃ ইবিতে প্রতিরোধ সেল গঠন


Published: 2020-03-25 20:48:52 BdST, Updated: 2020-08-10 17:06:27 BdST

ইবি লাইভঃ করোনা ভাইরাস প্রতিরোধে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ১০ সদস্য বিশিষ্ট ‘করোনা ভাইরাস প্রতিরোধ সেল’ গঠন করা হয়েছে। বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ইসলামী বিশ্ববিদ্যালয়কে করোনা ভাইরাস মুক্ত রাখতে করোনা নির্ধারণ ও তা বাস্তবায়ণের লক্ষে গত শনিবার (২১ মার্চ) বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ১৪৯ (ক) তম জরুরি সভা থেকে সেলটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। সভায় ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে এ সেল গঠন করা হয়।

জানা যায়, এই প্রতিরোধ সেলে প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ কে আহ্বায়ক করে মোট ৯ সদস্যের ‘করোনা ভাইরাস প্রতিরোধ সেল’ গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগেরর সভাপতি প্রফেসর ড. তপন কুমার জোর্দ্দার, ফার্মেসী বিভাগের সভাপতি প্রফেসর ড. মো: মনিরুজ্জামান, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি প্রফেসর ড. অশোক কুমার চক্রবর্তী।

বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অ্যাসোসিয়েট প্রফেসর ড. মোহাম্মাদ মিন্নাতুল করীম আকন্দ, প্রফেসর ড. নিলুফা আক্তার বানু, অ্যাসোসিয়েট প্রফেসর ড. এ টি এম মিজানুর রহমান, কামরুজ্জামান ও চীফ মেডিকেল অফিসার এস এম নজরুল ইসলাম।

এ বিষয়ে ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে সামাজিক দ্বায়বদ্ধতার জায়গা থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে 'করোনা ভাইরাস প্রতিরোধ সেল' গঠন করা হয়েছে। এর মাধ্যমে আমরা করোনা ভাইরাস প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হ্যান্ড গ্লাভস তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি।

এরই অংশ হিসেবে গতকাল ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগীতায় হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে। এগুলো ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ক্যাম্পাস পাশ্ববর্তী বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে বিতরণ করা হবে।

ঢাকা, ২৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।