ফুল দিতে গিয়ে ইবির শহীদ মিনারে বিশৃঙ্খলা


Published: 2020-02-22 04:46:36 BdST, Updated: 2020-03-31 08:42:25 BdST
ইবি লাইভঃ ভাষা শহীদদের ফুল দিতে গিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) রাত সোয়া ১২ টার দিকে এ ঘটনা ঘটে।
 
প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করতে নাম ঘোষণার বিষয় নিয়ে শিক্ষক-কর্মকরতাদের মাঝে বিশৃঙ্খলা শুরু হয়। বঙ্গবন্ধু পরিষদের নির্বাচন কমিশন এবং অফিসার্স অ্যাসোসিয়েশনের নাম ঘোষনার বিষয় নিয়ে বাকবিতন্ডায় জড়িয়ে পরে শিক্ষক-কর্মকর্তারা।
 
কর্মকর্তা সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহা ও সম্পাদক মীর মোর্শেদুর রহমান সঞ্চালকের কাছে নাম ঘোষণার বিষয়ে জানতে যান। কারো মদদে নাম প্রকাশ হচ্ছে বলে চড়াও হন সঞ্চালকের উপর। একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে চলে কর্তৃপক্ষের। পরে প্রায় ১০ মিনিট বাকবিতন্ডার পর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান পরিস্থিতি শান্ত করে।
 
এছাড়াও পরবর্তীতে যে যার মত ফুল দেয়ার চেষ্টা করে। মূল বেদিতে উঠে পরে সবাই। অনেককে জুতা পায়ে দেখা যায়। কেউ আবার হাতে জুতা নিয়েও শ্রদ্ধা নিবেদন করে।
 
এর আগে দিবসটি উপলক্ষ্যে ২০ ফেব্রুয়ারি রাত পৌনে ১২ টায় উপাচার্যের নেতৃত্বে এক শোক র‌্যালি বের হয়। এতে একে বিভিন্ন বিভাগ, আবাসিক হলসমূহ, বিভিন্ন সংগঠন অংশগ্রহণ নেন। পরবর্তীতে রাত ১২ টা ১ মিনিটে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। 
 
পরে একে একে শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, নির্বাচন কমিশন, কর্মকর্তা সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, সাধারণ কর্মচারী সমিতি, সহায়ক কর্মচারী সমিতি, বিভিন্ন বিভাগ, আবাসিক হলসমূহ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব  ও সাংবাদিক সমিতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
 
শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়াও ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এসময় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ও কাম খতিব ড. আ স ম শোয়াইব আহমেদ।
 
ঢাকা, ২১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি
 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।