আহতাবস্থায় গ্রেফতার ইবি ছাত্রলীগ সম্পাদক রাকিব


Published: 2020-01-21 21:33:23 BdST, Updated: 2020-02-21 18:09:25 BdST

ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার বিকালে কুষ্টিয়া শহরে চিকিৎসারত অবস্থায় তাকে আটক করে মডেল থানা পুলিশ। কুষ্টিয়ার পুলিশ সুপার তানভীর আরাফাত এ তথ্য নিশ্চিত করেছেন।

সংঘর্ষের ঘটনায় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবসহ ১১ জনের বিরুদ্ধে ইবি থানায় একটি মামলা হয়েছে। ছাত্রলীগকর্মী ও আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হানিফ হুসাইন বাদী হয়ে এ মামলা করেন। এতে অজ্ঞাত আরো ২০-২৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এদিকে ঘটনা তদন্তে তিন সদস্যবিশিষ্ট কমিটি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিতে প্রফেসর ড. শেলিনা নাসরিনকে আহবায়ক করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন প্রফেসর ড. তপন কুমার জোদ্দার ও প্রফেসর ড. মোস্তফা জামাল হ্যাপি। সংঘর্ষের পর বিশ্ববিদ্যালয় প্রশাসন এক মিটিংয়ে এ কমিটি গঠন করে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

মামলার ব্যাপারে সভাপতি রবিউল ইসলাম বলেন, ‘সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিতভাবে আমাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মুজিববর্ষ পালন উপলক্ষে নেতাকর্মীরা ক্যাম্পাসে গেলে পদবঞ্চিতরা হামলা করে।’

ঢাকা, ২১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।