ইবিতে প্রথম দিনের ভর্তি পরীক্ষা সম্পন্ন


Published: 2018-11-04 20:29:56 BdST, Updated: 2018-11-17 23:52:05 BdST

ইবি লাইভ: কোনো রকম অনিয়ম বা জালিয়াতি ছাড়াই ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। রবিবার সকাল সাড়ে ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত পরীক্ষা সম্পন্ন হয়।

পরীক্ষা শুরু হওয়ার পর বিভিন্ন কেন্দ্রে পরিদর্শন করেন ভিসি প্রফেসর হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর সেলিম তোহাসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন ইউনিট সমন্নয়কারীসহ অন্যান্যরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম দিনের ভর্তি পরীক্ষা চার শিফটে অনুষ্ঠিত হয়েছে। মোট ৬ টি কেন্দ্রে ‘এ’ ও ‘বি’ ইউনিটের পরীক্ষাগুলো অনুষ্ঠিত হয়। কয়েকটি ভুল ছাড়া সকল পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

জানা যায়, অন্যান্য বারের তুলনায় এবার তুলনামূলকভাবে সুষ্ঠু ভাবে পরীক্ষা সম্পন্ন হলেও, কয়েকটি ক্ষেত্রে ভুল লক্ষণীয়। সকাল সাড়ে এগারোটা থেকে তিন শিফটে বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসময় অনুষদ ও মীর মোশাররফ হোসেন ভবনে প্রশ্ন পত্র সংকটের ঘটনা জানা যায়। পরে শিক্ষার্থীদের মাঝে ১০ মিনিট দেরিতে প্রশ্ন পত্র সরবরাহ করা হয়। এই সময় পরবর্তীতে স্বমন্নয় করা হয় বলে জানা যায়।

‘বি’ ইউনিটের সমন্বয়কারী সদস্য প্রফেসর মামুনুর রহমান বলেন, ছোট একটা ভুলে সমস্যাটি হয়েছিল। পরে প্রশ্নপত্র সরবরাহ করা হয়েছে। কোনো সমস্যা হয়নি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আব্দুল লতিফ জানান, সকল পরীক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে। আশা করি আগামীকালকের পরীক্ষাও ভালোভাবে শেষ হবে।

 

 


ঢাকা, ৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।