ছোট ত্রুটিতে ইবির ভর্তি পরীক্ষা


Published: 2018-11-04 14:18:03 BdST, Updated: 2018-11-18 01:56:10 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শুরু হয়েছে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। সকাল সাড়ে ৯টায় শুরু হয় থিওলোজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা। পরীক্ষা শুরু হওয়ার ১০ মিনিট পরে প্রশ্নপত্র সরবরাহ, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীর পরীক্ষা কেন্দ্রে অবাধ চলাফেরা সহ নানা অসঙ্গতি ধরা পড়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে, বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনে ‘এ’ ইউনিটের প্রশ্নপত্র শট পড়ায় পরীক্ষা শুরুর ৮ মিনিট পরে প্রশ্নপত্র সরবরাহ করতে দেখা যায়। এসময় আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. আশরাফুল আলমের তড়িঘড়ি করে পরীক্ষা কক্ষে প্রশ্নপত্র নিয়ে যেতে দেখা যায়। এছাড়া বিভিন্ন কেন্দ্রে শিক্ষক-কর্মকর্তা কর্মচারীদের অবাধ বিচরণেরও অভিযোগ ওঠে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘আমরা অত্যন্ত সুষ্টু ও সুন্দরভাবে এবারের ভর্তি পরীক্ষা শুরু করেছি। পরীক্ষায় প্রশ্নপত্র শট পড়েছে এ বিষয়ে আমি কিছু জানিনা। এ পরীক্ষার মাধ্যমে আমরা দেশসেরা মেধাবীদের ভর্তি করতে চাই।’

উল্লেখ্য, থিওলোজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় এবারে ২৪০ টি আসনের বিপরীতে ১ হাজার ৯ শত ৯৬ জন পরীক্ষার্থী আবেদন করে। যে পরীক্ষা সকাল সাড়ে ৯ টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

 

 

ঢাকা, ৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।