Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘সবই অপু বিশ্বাসের কারসাজি’

প্রকাশিত: ২৩ জানুয়ারী ২০১৮, ০৪:৩৪

তন্দশ্রী রায় চৌধুরী: অপু বিশ্বাসের কোলের বাচ্চাটি আমার। ওকে আমি খুব মিস করি। ওর এই অবস্থা আমি মেনে নিতে পারছি না। মাকিবের সন্তানের এই অবস্থা মেনে নিতে খুবই কষ্ট হচ্ছে। জীবন ও সম্মান মাটিতে মিশে গেছে। এসব কথা বলেছেন, চিত্রনায়ক শাকিব খান। তার আক্ষেপ এমনটি কেন হলো। আমি তো এটা চাইনি। তবে ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাসের সঙ্গে বিয়ের খবরটি অস্বীকার করেছেন ঢাকাই ছবির এই সুপারস্টার।

 

একটি বেসরকারি টেলিভিশনে অপু বিশ্বাসের সরাসরি সাক্ষাৎকারের পরেই নায়ক সাকিব খান এ সব কথা বলেছেন। পরিবেশটি করেছেন গোলাটে।

ওই সাক্ষাৎকারে অপু জানান, ২০০৮ সালে শাকিবের সঙ্গে তাদের বিয়ে হয়েছিল। এ সময় তার নাম পাল্টে রাখা হয় অপু ইসলাম খান। তবে অপু বিয়ের কথা বললেও এই বিষয়টি স্বীকার করেননি শাকিব। পুরো বিষয়টিকে তিনি বাংলা ছবির ইন্ডাস্ট্রি এবং তার তারকা ইমেজকে ধ্বংস করে দেওয়ার বিশাল চক্রান্ত হিসেবে দাবি করেছেন। এ সময় তিনি বেশ কয়েকবার বিষয়টিকে ‘ট্র্যাপ’ বলে উল্লেখ করেন। হেসে উড়িয়ে দেন।

অপুর কথার পরিপ্রেক্ষিতে শাকিব বলেন, অপুর এই মিডিয়ায় সরাসরি সাক্ষাৎকারে এসে ‘এসব’ কথা বলা আসলে ষড়যন্ত্রের অংশ। অপু যদি স্ত্রীর মর্যাদা চাইতেন, তাহলে এভাবে এসে কথা বলতেন না। শাকিব বলেন, “সে যদি আমার ওয়াইফ হতো, তাহলে সে কি আমার কথা ছাড়া কোথাও যাবে? আরে ওর সঙ্গে তো আমার বিয়েই হয়নি!” এসব তার নাটকের অংশ বিশেষ।

সাকিব খানের সরল ভাষ্য এটা কোন সুস্থ মানসিকতার পরিচয় বহন করে না। বিষয়টিকে তিনি তাঁকে, তার তারকা ইমেজ এবং ইন্ডাস্ট্রিকে ধ্বংস করে দেওয়ার বিশাল ষড়যন্ত্র হিসেবে দাবি করেছেন বারবার। এর বাইরে আর কোন কথা নেই সাকিবের।

অপু বিশ্বাস সাক্ষাৎকার অনুষ্ঠানে জানান, শাকিব খান এসে তাদের বিশাল অংকের টাকা দিয়ে যান। এ প্রসঙ্গে শাকিব খান বলেন, তিনি টাকা দিচ্ছেন তা নিজের বাচ্চার জন্য। কয়েকদিন আগেও তিনি ১২ লক্ষ টাকা দিয়ে এসেছেন। ওই টাকা তার সন্তানের ভরন পোষণ বাবদ খরচের টাকা।

সন্তানের জন্য স্বীকৃতি বা ভালোবাসার কথা বললেও অপুর সঙ্গে নিজের সম্পর্কের বিষয়টি নিয়ে পুরোপুরি নেতিবাচক অবস্থান নেন শাকিব। এই ‘সবকিছু’ স্ত্রীর স্বীকৃতি নয়, বরং ‘রংবাজ’ ছবির নায়িকা হয়ে ওঠার জন্যই অপু করেছেন বলে মনে করেন শাকিব। এ প্রেক্ষিতে তিনি বলেন, “ওর (অপু) সঙ্গে আমার কিছু নাই। সে তো বউয়ের মর্যাদা চায় না, সে চায় নায়িকার মর্যাদা।”

তবে বার বার সন্তানের বিষয়টি স্বীকার করেছেন শাকিব। ‘এভাবে’ সন্তানকে সরাসরি অনুষ্ঠানে নিয়ে ‘এসব’ কথা বলায় অপুর প্রতি হতাশা প্রকাশ করেন তিনি। এ সময় তিনি আবেগে খানিকটা ভেঙে পড়েন। তিনি বলেন, ‘আমার খুব দুঃখ লেগেছে। আমি আমার ছেলেটাকে এভাবে দেখতে চাই নাই।’


এসবের বিষয়ে সাকিব জানিয়েছেন, শিগগিরই সবার সঙ্গে এ বিষয় নিয়ে কথা বলবেন তিনি। আর চুপ থাকতে চান না। কারণে তার সরলতাকে অনেকেই দুর্বলতা ভাবছে।

একটি বেসরকারি টিভি চ্যানেলের সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানে অপু বিশ্বাস বলেন, ‘শাকিবের সঙ্গে আমার বিয়ে হয়েছিল ২০০৮ সালের ১৮ এপ্রিল। বিয়ের সময় আমার নাম পরিবর্তন করা হয়েছিল। আমার নাম রাখা হয়েছিল অপু ইসলাম খান। বিয়ের সময় শাকিবের ভাই ও একজন প্রযোজক উপস্থিত ছিলেন।’

অপু আরও জানান, ‘বাচ্চা নিয়ে আমাকে অনেক সংগ্রাম করতে হয়েছে। আমি দীর্ঘদিন আড়ালে ছিলাম। পাঁচ মাস হয় ঢাকায় এসেছি। দীর্ঘ নয় মাস আমি কলকাতা, ব্যাংকক ও সিঙ্গাপুরে ছিলাম।

সাকিব জানান, তার সন্তানের নাম রাখা হয় নাম আব্রাহাম খান জয়। কারণ সে আমার জীবনে জয় নিয়ে এসেছে।

সাকিব আরও জানান, ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর তার ছেলের জন্ম হয়। নাম রাখা হয়েছে আব্রাহাম খান জয়। তবে অপু বলেন, ‘শাকিব যদি এই অনুষ্ঠান দেখে থাকে তবে ওর (শাকিবের) দায়িত্ব হবে দূর থেকে ওকে (ছেলেকে) আদর করে দেওয়া। বাবা হয়ে আমার ছেলেকে যেন না ঠকায়।’ আমি ওই দাবী কখনও ছ‍াড়বো না।

জয় দেখতে কার মতো? জানতে চাইলে সাকিব বলেন, ‘ছেলের হাত-পা বাবার (শাকিবের) মতোই হয়েছে। আমার ছেলের দ্বারা যেন কোনো কেউ প্রতারিত না হয়, আমি সে চেষ্টাই করব।’ এটা আমার মরণ পন।

সাকিব বলেন, ‘ওকে তো আমি বাবা বলে ডাকি। তাদের আশপাশে তো অনেক লোক আছে, তারাও তো বাবা। তারাও তো তাদের সন্তানদের আদর করে। আমি কী অন্যায় করেছি, যার জন্য এত শাস্তি পেতে হলো?’ ছেলেকে আমার কাছ থেকে লুকিয়ে রাখে অপু।

বুবলিকে নিয়ে ঝগড়া হতো আপনি ও অপুর মাঝে। এখন কি অবস্থা। এখনও কি কোন সমস্যা হয়? সাকিব জানালেন না এসব হবে কেন। এখন তো দেখাই হয় না।

নায়িকা বুবলি প্রসঙ্গে কথা বলতে গিয়ে অপু বিশ্বাস বলেন, ‘আজ একটা নিউজ এসেছে, রংবাজ একটা মুভি। এই ছবিতে বুবলি নামে যে মেয়েটা, (শাকিব) তাঁর সাথে আপাতত সে কাজ করবে না, আমি এ ধরনের অনেক নিউজ দেখছি, যে সে (শাকিব) কাজ করবে না, এই না, সেই না।’

অপু বললেন ‘হঠাৎ দেখি যে, সে (বুবলি) নিউজ করেছে- শাকিব বলেছে, আমরা একটা ভালো জুটি। ছবিটি ফেস্টিভ ডে তে আসছে। ছবিটির ডাইরেক্টর শামীম আহমেদ রনি সে একটা স্টাটাস দিয়েছে খুব সুন্দর করে- কিং খান এখানে জয়েন্ট হচ্ছে। বসগিরি খ্যাত নায়িকা বুবলি এখানে অ্যাড হচ্ছে। এগুলো নিয়ে আমার সাথে শাকিবের প্রায় এক দেড় মাস হলো বাকবিতণ্ডা হতো।

আপনার পরিবার জানত বিয়ের কথা! এ ব্যাপারে অপু বিশ্বাস বলেন, ‘ওর (শাকিব) পরিবারের সবাই জানত আমাদের বিয়ের কথা। আমি তো ওর পরিবারের সঙ্গেই থাকতাম। ওর বাসাতেই থাকতাম।’ সাকিব এসব কথা হেসে উড়িয়ে দেন। তার কথা হলো এসকিছু ঢাকতে মিথ্যা কথা তো বলতেই হবে।

 

ঢাকা, ২২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ