Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৪ঠা মার্চ ২০২৪, ২০শে ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ে তিন ফুটবলারকে গুলি করে হত্যা

প্রকাশিত: ১৫ নভেম্বার ২০২২, ২২:০৩

নিহত তিন ফুটবলার

লাইভ ডেস্ক: যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের ইউনিভার্সিটি অব ভার্জিনিয়ায় এক বন্দুক হামলায় ৩ ফুটবল খেলোয়াড় নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও দুই জন। এ ঘটনায় এক সন্দেহভাজনকে হত্যা ও বন্দুক ব্যবহারের অভিযোগে আটক করেছে পুলিশ। ২২ বছর বয়সী ওই যুবকও একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানা গেছে।

স্থানীয় সময় গত রোববার সন্ধ্যায় শিক্ষার্থীদের বহনকারী বাসে গোলাগুলির এই ঘটনা ঘটে এবং এতে আরও দু’জন আহত হয়েছেন। মঙ্গলবার (১৫ নভেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানায় বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, ফিল্ড ট্রিপ শেষে ক্যাম্পাসে ফিরে আসা শিক্ষার্থীদের বাসে রবিবার বিকেলে ওই হামলা চালানো হয়। ক্যাম্পাসের একটি পার্কিং গ্যারেজে যাওয়ার সময় শিক্ষার্থীদের বাসে গুলি চালায় হামলাকারী। এতে ঘটনাস্থলেই নিহত হন তিন ফুটবল দলের সদস্য, আহত হন আরও দুইজন।

নিহতরা হলেন—বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র ডেভিন চ্যান্ডলার, চতুর্থ বর্ষের ছাত্র ডি’শন পেরি এবং তৃতীয় বর্ষের ছাত্র লাভেল ডেভিস।

এদিকে এই ঘটনায় সন্দেহভাজন ব্যক্তির নাম জানিয়েছে ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়। সন্দেহভাজন ওই ব্যক্তির নাম ক্রিস্টোফার ডার্নেল জোনস জুনিয়র। ২২ বছর বয়সী এই যুবক একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানানো হয়েছে।

পুলিশ বলছে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একটি পার্কিং গ্যারেজে বাসটি টেনে নিয়ে যাওয়ার সময় তাদের ওপর হামলা করা হয়। একজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে এবং তার বিরুদ্ধে হত্যা ও হ্যান্ডগান ব্যবহার করার অভিযোগ আনা হয়েছে।

ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ক্যাম্পাস পরিদর্শন করে বলেন, ‘আমি হতবাক যে ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় এমন সহিংসতার সাক্ষী হলো।’

যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অন্যতম এই ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়। দেশটির পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে এই বিশ্ববিদ্যালয়টির স্থান তিন নম্বরে। এই হামলার ঘটনায় শোক ও নিন্দা জানিয়েছে নানা মহলের মানুষ।

ঢাকা, ১৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ