Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গায়ানায় স্কুলের ছাত্রাবাসে অগ্নিকাণ্ডে নিহত ২০

প্রকাশিত: ২৩ মে ২০২৩, ০১:২৭

গায়ানায় স্কুলের ছাত্রাবাসে অগ্নিকাণ্ডে নিহত ২০

আর্ন্তজাতিক লাইভ: ল্যাটিন আমেরিকার দেশ গায়ানায় একটি স্কুলের ছাত্রাবাসে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে নিহত হয়েছেন অন্তত ২০ জন। এ ঘটনায় আহত হয়েছেন আরো কয়েকেজন।

দেশটির কর্মকর্তারাদের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দেশটির সরকারি এক বিবৃতিতে বলা হয়েছে, রোববার রাতে মধ্যাঞ্চলীয় মাহদিয়া শহরের একটি স্কুলের ছাত্রাবাসে আগুনে ২০ জন নিহত হয়েছেন। দেশটির প্রেসিডেন্ট ইরফান আলী স্কুলে অগ্নিকাণ্ডের এই ঘটনাকে ‘বড় বিপর্যয়’ বলে অভিহিত করেছেন। তিনি বলেন, ‘এটা বড় বিপর্যয়। এটা ভয়াবহ, বেদনাদায়ক।’

জানা গেছে, গায়ানার মধ্যাঞ্চলের মাহদিয়া মাধ্যমিক স্কুলের ছাত্রাবাসে রোববার রাতে আগুন ছড়িয়ে পড়ে। তবে সেখানে কীভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

দেশটির প্রেসিডেন্ট ইরফান আলি বলেছেন, দুর্ঘটনায় আহতদের সর্বোত্তম চিকিৎসাসেবা নিশ্চিত করার জন্য তিনি রাজধানী জর্জটাউনের দুটি হাসপাতালকে নির্দেশ দিয়েছেন। শিশুরা যাতে সবচেয়ে ভালো চিকিৎসাসেবা পায় সেটা নিশ্চিতের নির্দেশও দিয়েছেন তিনি।

প্রেসিডেন্ট জানান, ওই অঞ্চলে ভারী বৃষ্টিপাত হওয়ায় আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া কঠিন হয়ে পড়েছে। ফলে জর্জটাউন থেকে প্রায় ১২৪ মাইল দক্ষিণের শগহরটিতে বেসরকারি ও সামরিক বিমান পাঠানো হয়েছে।

এদিকে দেশটির সংসদের বিরোধীদলীয় সদস্য নাতাশা সিং-লুইস আগুনের কারণ অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন।


ঢাকা, ২২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ