Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইমরান খানকে গ্রেপ্তার, বিক্ষোভে রণক্ষেত্র পাকিস্তান

প্রকাশিত: ১০ মে ২০২৩, ১৯:৩৩

বিক্ষোভে রণক্ষেত্র পাকিস্তান

লাইভ ডেস্ক: মঙ্গলবার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই নেতা ইমরান খানকে গ্রেপ্তার করার পরই দেশজুড়ে বিক্ষোভ করছেন দলের কর্মীরা। বিক্ষোভে রণক্ষেত্রে পরিণত হয়েছে দেশটি। রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা অমান্য করে বিক্ষোভ করেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের সমর্থকরা। এছাড়া রাওয়ালপিন্ডি, লাহোর, করাচি, গুজরানওয়ালা, ফয়সালাবাদ, মুলতান, পেশোয়ার এবং মারদানসহ সারা দেশের শহরগুলোতে বিক্ষোভ করছে বলে জিও নিউজ জানিয়েছে।

এ সময় বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষের ঘটনা ঘটে। গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন ফুটেজে দেখা যায় রাস্তায় আগুন জ্বালিয়ে প্রতিবাদ জানাচ্ছে বিক্ষোভকারীরা। দক্ষিণের নগরী কোয়েটায় পুলিশের সঙ্গে ইমরান সমর্থকদের সংঘর্ষে এক বিক্ষোভকারী নিহত এবং ছয় পুলিশ সদস্যসহ ১২ জন আহত হয়েছে বলে প্রাদেশিক গৃহমন্ত্রী জিয়াউল্লাহ লনগোভির বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এছাড়াও গ্রেপ্তারের পর পিটিআই সমর্থকরা রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের সেনা সদর দপ্তর এবং লাহোরে সেনাবাহিনীর কর্পস কমান্ডারের বাসভবনে হামলা চালিয়েছে বলে খবর পাওয়া গেছে। খাইবার পাখতুনখাওয়া প্রদেশে পিটিআই এর প্রাদেশিক প্রধান ডা. মোহাম্মদ ইকবালের নেতৃত্বে লাক্কি মারওয়াত জেলার বিভিন্ন সড়কে বিক্ষোভ প্রদর্শন চলছে।

হায়দরাবাদে পুলিশ বিক্ষোভ মিছিলে বাধা দেয়ার চেষ্টা করলে বিক্ষোভকারীরা পুলিশের বেরিকেডে আগুন ধরিয়ে দেয়। বিক্ষোভকারীরা টায়ারে আগুন দিয়েছে এবং সিন্ধু মহাসড়কে যান চলাচল বন্ধ করে দিয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম ডনের একজন প্রতিনিধি।

পিটিআই সমর্থকরা লাহোর সেনানিবাসের আবাসিক এলাকায় ঢুকে পড়েছে বলে টুইটারে এক বার্তা পোস্ট করে জানিয়েছেন সাংবাদিক মুর্তজা আলি শাহ। তিনি একটি ভিডিও পোস্ট করেছেন। তাতে দেখা যায়, একদল মানুষ লাঠি হাতে সেনানিবাসের একটি গেট দিয়ে প্রবেশ করছেন। তাদের কারো কারো মুখ আংশিক ঢাকা দেয়া। পরে তাদের কাউকে কাউকে লাঠি দিয়ে দেয়ালে বাড়ি দিতে দেখা যায়। সেখানে ইউনিফর্ম পরা কয়েকজনকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

শুধু দেশে নয়, বিদেশেও বিক্ষোভ করেছেন পিটিআই সমর্থকরা। লন্ডনে পাকিস্তান হাই কমিশনের সামনে এবং আশেপাশের সড়কে পিটিআই সমর্থকরা বিক্ষোভ প্রদর্শন করেছে বলে জানায় ডন।

ঢাকা, ১০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ