Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ফাইনালে হারের পর উত্তাল ফ্রান্স, পুলিশের লাঠিচার্জ

প্রকাশিত: ২০ ডিসেম্বার ২০২২, ০০:৫৬

বিক্ষোভে উত্তাল ফ্রান্স

লাইভ ডেস্ক: কাতারের লুসাইলে বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার কাছে হারের পর উত্তাল হয়ে উঠেছে ফ্রান্স। দেশটির রাজধানী প্যারিসসহ বিভিন্ন শহরে ব্যাপক বিক্ষোভ করছে জনতা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে পুলিশ।

বিক্ষোভকারীদের সামলাতে লাঠিচার্জ করেছে পুলিশ। একপর্যায়ে কাঁদানে গ্যাসও ছোড়া হয়েছে। রবিবার দ্যা সানের এক প্রতিবেদনে জানানো হয়েছে, বিশ্বকাপে হার মেনে নিতে না পেরে এক রাতে উত্তাল হয়ে উঠেছে পুরো ফ্রান্স।

আর্জেন্টিনার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর টাইব্রেকারে হেরে গেছে ফ্রান্স। কিন্তু হার মানতেই পারছেন না দলটির সমর্থকরা। রবিবার রাতে প্যারিস-সহ ফ্রান্সের অন্যান্য শহরে বিক্ষোভ হয়েছে। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, উত্তেজিত ফুটবল ভক্তদের সামলাতে লাঠিচার্জ করেছে পুলিশ। সোশ্যাল মিডিয়াতেও ফ্রান্সের উত্তাল রাজপথের ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে।

বিক্ষোভের আশঙ্কায় রবিবার ১৪ হাজার পুলিশ মোতায়েন থাকার কথা আগেই জানিয়েছে ফ্রান্স সরকার। এমনকি ফাইনাল ম্যাচ দেখার জন্য প্যারিসে বা অন্য কোনো শহরে ‘জায়ান্ট স্ক্রিন’ বসানোর অনুমতিও দেয়া হয়নি। সে কারণে বহু মানুষ এক জায়গায় জমায়েত হয়ে বড়পর্দায় খেলা দেখা হয়নি। রবিবার ফাইনাল ম্যাচ দেখার জন্য শহরের নানা প্রান্তে বার কিংবা রেস্তরাঁয় জমায়েত হয়েছিল মানুষ। কিন্তু তারা স্বপ্নভঙ্গের সাক্ষী থেকেছেন। অধরা থেকে গেছে এবারের বিশ্বকাপ।

জানা গেছে, ফ্রান্সের রাস্তায় বিক্ষোভ ঠেকাতে ধড়পাকড়ও চালিয়েছে পুলিশ। বেশ কয়েকজন বিক্ষোভকারী ফুটবল ভক্তকে গ্রেপ্তার করা হয়েছে।
এদিকে ফাইনালের পর প্যারিসে আর্জেন্টিনার দূতাবাসের চিত্র ছিল একেবারে ভিন্ন। সেখানে বহু আর্জেন্টিনীয় সমর্থক জমায়েত হয়ে ফাইনালের রুদ্ধশ্বাস জয় উদ্‌যাপন করেছেন।

ঢাকা, ১৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ