Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বকাপে মরক্কোর বিপক্ষে হার, বেলজিয়ামে দাঙ্গা

প্রকাশিত: ২৯ নভেম্বার ২০২২, ০০:৪৭

ছবি: সংগৃহীত

লাইভ ডেস্ক: বিশ্বকাপে মরক্কোর কাছে ২-০ গোলে বেলজিয়াম হেরে যাওয়ার পর দেশটির রাজধানী ব্রাসেলসে দাঙ্গা বেঁধেছে। ব্রাসেলসের কেন্দ্রীয় এলাকায় দাঙ্গাবাজদের ছত্রভঙ্গ করতে জলকামান ব্যবহার করেছে পুলিশ। এ ছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসের শেলও ছোড়া হয়েছে।

ব্রাসেলসে পুলিশের মুখপাত্র ইলসে ভ্যান বলেছেন, কিছু সমর্থক লাঠি হাতে ভাঙচুর চালিয়েছে। একজন সাংবাদিক মুখে আঘাত পেয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১২ জনকে আটক করেছে পুলিশ।

তিনি বলেন, দাঙ্গাকারীরা পাইরোটেকনিক উপাদান, প্রজেক্টাইল, লাঠি ব্যবহার করে এবং আগুন লাগিয়ে দেয়। রবিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে পরিস্থিতি শান্ত হয়। তবে উত্তেজনা রয়েছে এমন জায়গাগুলোতে পুলিশি টহল অব্যাহত রাখা হয়েছে।

তিনি আরো বলেন, ‘সাংবাদিক আহত হওয়ার পর আমরা হস্তক্ষেপ শুরু করি। দাঙ্গাকারীদের ছত্রভঙ্গ করতে আমরা জলকামান ও কাঁদানে গ্যাস ব্যবহারের সিদ্ধান্ত নিই। ’

পুলিশ জানিয়েছে, ব্রাসেলসের বেশ কয়েকটি জায়গায় দাঙ্গা ছড়িয়ে পড়েছে। এ সময় বিক্ষুব্ধ ফুটবল অনুরাগীরা দাঙ্গা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আনতে জলকামান ব্যবহার করে ও কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। দাঙ্গাকারীদের অনেকেই মরক্কোর পতাকায় আবৃত ছিল।

প্রসঙ্গত, ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থান অর্জন করেছিল বেলজিয়াম। বড় ধরনের আয়োজনে সেটি ছিল তাদের সেরা পারফরম্যান্স। বর্তমানে ফিফা র‌্যাংকিংয়ে দুই নম্বরে রয়েছে দেশটি। কিন্তু তাদের খেলা আশানুরূপ হচ্ছে না। মরক্কোর বিপক্ষে দলটি একেবারে বেহাল দশায় পড়েছে। সূত্র: আলজাজিরা

ঢাকা, ২৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ