Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৩রা বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ক্যামেরুনের রাজধানীতে ভূমিধসে নিহত ১৪

প্রকাশিত: ২৮ নভেম্বার ২০২২, ২২:০৬

ছবি: সংগৃহীত

লাইভ ডেস্ক: আফ্রিকার দেশ ক্যামেরুনে ভূমিধসে প্রাণ হারালেন কমপক্ষে ১৪ জন। এতে আরও ২৫ জন এখনো নিখোঁজ রয়েছেন। রবিবার (২৭ নভেম্বর) এসব তথ্য নিশ্চিত করেন আঞ্চলিক গভর্নর। খবর এপির।

এক বিবৃতিতে গভর্নর জানান, দামাস এলাকায় ব্যাপক ভূমিধস হচ্ছিলো। যার প্রভাব পড়েছে ইয়া-ওন্দে অঞ্চলেও। স্থানীয় এক ব্যক্তির শেষকৃত্যের জন্য গিরিখাদে জড়ো হয়েছিলেন অনেকে। যা মূল সড়ক থেকে ৬৫ ফুট গভীরে। সেসময়ই ঘটে ভূমিধস। ভারি পাথর আর কাঁদামাটির নীচে চাপা পড়েন বহু মানুষ। এখন পর্যন্ত ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে কর্তৃপক্ষের আশঙ্কা বাড়তে পারে প্রাণহানি।

রাতভর চলে তল্লাশি। আলোর স্বল্পতার কারণে ফ্ল্যাশলাইট ব্যবহার করছেন উদ্ধারকর্মীরা। নিখোঁজদের সন্ধানে জড়ো হয়েছেন পরিবারের সদস্যরাও।

বার্তা সংস্থা রয়টার্সকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে বহু লোক পাহাড়ি এলাকায় ২০ মিটার উঁচু একটি মাটির বাঁধের পাশের ফুটবল মাঠে জড়ো হয়েছিল, ওই বাঁধটিই তাদের একাংশের ওপর ধসে পড়ে।

ইয়াউন্ডে আফ্রিকার সবচেয়ে বৃষ্টিবহুল শহরগুলোর অন্যতম। সারিবদ্ধ পাহাড়ের ঢালুতে অনেকগুলো ধাপের ওপর নগরীটি গড়ে উঠেছে। চলতি বছরজুড়ে ভারি বৃষ্টিতে ইতোমধ্যেই ক্যামেরুনে কয়েকবার ভয়াবহ বন্যা হওয়ায় বহু অবকাঠামো নড়বড়ে হয়ে গেছে এবং কয়েক হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে। এ পরিস্থিতিতেই রোববারের এই শোচনীয় ঘটনাটি ঘটেছে।

ঢাকা, ২৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ