Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মালদ্বীপের রাজধানীতে আগুন, ২ বাংলাদেশীসহ ১১ প্রবাসীর মৃত্যু

প্রকাশিত: ১১ নভেম্বার ২০২২, ০২:২১

মালদ্বীপে রাজধানীতে আগুন

লাইভ ডেস্ক: মালদ্বীপের একটি গ্যারেজে ভয়াবহ অগ্নিকাণ্ডে দুই বাংলাদেশিসহ ১১ জনের মৃত্যু হয়েছে। বুধবার (৯ নভেম্বর) দিবাগত রাত ১২টার দিকে মালদ্বীপের রাজধানী মালের মাফান্নু এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ৯ জনই ভারতীয় নাগরিক বলে জানা গেছে। মালদ্বীপের সংবাদমাধ্যম সান এ তথ্য জানিয়েছে।

দেশটির ন্যাশনাল ডিফেন্স ফোর্স (এমএনডিএফ) ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস জানিয়েছে, ঘটনাস্থল থেকে এখন পর্যন্ত ২৮ জনকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো অন্তত ৯ জন।

দেশটির দমকল বাহিনীরা জানিয়েছে, রাজধানী মালে শহরের মাফান্নু এলাকার ইস্কান্দার মাগুতে অবস্থিত সেনরোজ নামের একটি বাসার গ্যারেজ থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ভবনটিতে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার কর্মীরা থাকতেন। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে জানায় ফায়ার সার্ভিস। পরে কয়েকঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এ আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। বলা হচ্ছে হতাহতের হিসাবে এটি মালদ্বীপে সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের একটি।

তবে এ ঘটনার বিস্তারিত জানতে ঘটনাস্থলসহ মালদ্বীপের ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শন করেছেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনের প্রথম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ ও কল্যাণ সহকারী মামুন পাঠান।

ঢাকা, ১০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ