Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রীকে ভালোবেসে লিঙ্গ পরিবর্তন করলেন শিক্ষিকা!

প্রকাশিত: ১০ নভেম্বার ২০২২, ০৬:১৫

স্ত্রী কল্পনার সঙ্গে আরভ (আগের মীরা)

লাইভ ডেস্ক: সত্যিকারের প্রেমে পড়লে জাত, ধর্ম, প্রথা কোনোকিছুই আর বিবেচ্য বিষয় হয় না। লিঙ্গও যে ভালোবাসার পথে কোনো বাধা হয়ে দাঁড়াতে পারে না, মীরা কুন্তল নামে ভারতের রাজস্থানের এক স্কুলশিক্ষিকা সেটিই প্রমাণ করলেন।

নিজের এক ছাত্রীকে বিয়ে করতে স্কুলশিক্ষিকা লিঙ্গ পরিবর্তন করেছেন। ভারতপুরের শারীরিক শিক্ষার শিক্ষিকা মীরা এখন লিঙ্গ পাল্টে হয়েছেন আরভ কুন্তাল। সম্প্রতি তিনি বিয়ে করেছেন কল্পনা ফৌজদার নামের এক ছাত্রীকে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, ভারতপুরের একটি স্কুলে কাবাডি শেখাতেন মীরা। আর তারই ছাত্রী ছিলেন কল্পনা। ২০১৬ থেকে দুজনের বন্ধুত্ব শুরু। ২০১৮ সালে বন্ধুত্বের গণ্ডী পেরিয়ে কল্পনাকে প্রেমের প্রস্তাব দেন মীরা। কল্পনাও তা প্রত্যাখ্যান করেননি। কিন্তু পরিবারের কথা ভেবে কিছুটা পিছিয়ে যাচ্ছিলেন তারা। তখনই মীরা সিদ্ধান্ত নেন, তিনি নিজের লিঙ্গ পরিবর্তন করবেন। ২০১৯ সাল থেকে সেই প্রক্রিয়া শুরু হয়। ২০২১ সালের শেষের সার্জারি হয় মীরার। অবশেষে গত রোববার বিয়ের করলেন তারা।

মীরা ওরফে আরভ জানিয়েছেন, প্রথম থেকেই মানসিকভাবে নিজেকে পুরুষ বলেই মনে করতেন তিনি। তাই এই সার্জারি করাতে তার কোনো অসুবিধা হয়নি। কল্পনা জানান, সার্জারি না করালেও মীরাকেই বিয়ে করতেন তিনি। এমনকি অস্ত্রোপচারের সময়েও তিনি মীরার পাশে ছিলেন।

প্রেমের টানে মীরা থেকে আরভে পরিবর্তিত হয়ে ছাত্রীকে বিয়ের করার এ ঘটনা ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছে।

ঢাকা, ০৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ