Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পাকিস্তানে বেড়েছে ইমরান খানের সেনা বিরোধ

প্রকাশিত: ৭ নভেম্বার ২০২২, ০৪:২৮

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

লাইভ ডেস্ক: সেনাবাহিনী এবং ইমরান খানের মধ্যে উত্তেজনা নতুন করে বৃদ্ধি পেয়েছে। আইএসআইয়ের মেজর জেনারেলের বিরুদ্ধে অভিযোগ নিয়ে এ উত্তেজনার সৃষ্টি হয়।

এর আগে, গত বৃহস্পতিবার লং মার্চে ইমরান খানের ওপর গুলির ঘটনায় তিনি প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ও আইএসআইয়ের একজন মেজর জেনারেলকে দায়ী করেছেন। সেনা কর্মকর্তাকে জড়িয়ে ইমরানের এ অভিযোগের কারণে তার মামলা গতকালও নিবন্ধিত হয়নি। তার অচলাবস্থা অব্যাহত রয়েছে।

এদিকে, গুলিবিদ্ধ হওয়ার পর ইমরান খানকে ভর্তি করা হয়েছে শওকত খানম হাসপাতালে। সেখান থেকে তিনি জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন। সেনাপ্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়ার প্রতি আহবান জানিয়েছেন তার প্রতিষ্ঠানে ‘ব্লাক শিপ’ ঢুকেছে, তার জবাবদিহি নিশ্চিত করতে। এর কয়েক ঘন্টা পরে ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্স (আইএসপিআর) ইমরানের এ অভিযোগকে ভিত্তিহীন এবং দায়িত্বহীন বলে প্রত্যাখ্যান করা হয়েছে।

জানা যায়, সেনাবাহিনীর তরফ থেকে সেনা কর্মকর্তা জড়িত থাকার অভিযোগ প্রত্যাখ্যান করা হয়েছে। ফলে শনিবার ইমরান খানের দল পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) সামরিক বাহিনীর মিডিয়া উইংয়ের কড়া সমালোচনা করেছে। এতে পিটিআই প্রশ্ন তুলেছে, সেনাবাহিনীর কোনো সদস্য যদি কখনো কোনো অন্যায় না করে থাকে, তাহলে কেন কোর্ট মার্শাল করা হয়।

এবিষয়ে শনিবার পিটিআইয়ের সেক্রেটারি জেনারেল আসাদ উমর সেনাবাহিনীর বিবৃতি নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলেছেন, ইমরান খানের বিরুদ্ধে অপ্রমাণিত অভিযোগ আনা হয়েছে। ইমরান খান কখনো সংবিধানের বিরুদ্ধে কথা বলেননি। তিনি সব সময় প্রতিষ্ঠানকে শক্তিশালী করা নিয়ে কথা বলেছেন। তিনি সমালোচনা করেছেন ব্যক্তিবিশেষের। কিন্তু কখনো কোনো প্রতিষ্ঠানের সমালোচনা করেননি।

ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ