Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইসরায়েলি হামলায় পশ্চিমে ৬ ফিলিস্তিনি নিহত

প্রকাশিত: ২৬ অক্টোবার ২০২২, ০০:০৬

ইসরায়েলি হামলায় পশ্চিমে নিহত ৬

লাইভ ডেস্ক: পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর হামলায় ৬জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৯জন বলে দাবি করছেন ফিলিস্তিনি কর্মকর্তারা। মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে ব্যাপক সংখ্যক ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর সদস্য নাবলুসে হানা দিয়ে তাণ্ডব চালায়। সূত্র: আল জাজিরা।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানিয়েছেন, ইসরায়েলি বাহিনীর গুলিতে পাঁচজনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে একজন বেসামরিক নাগরিক ছিলেন। নিহতরা হলেন আলি খালেদ অন্তর (২৬), মিশাল বাগদাদি (২৭), ওয়াদি সোবাইহ হাউহ (৩১), হামিদ সোবেইহ রামজি (৩০) এবং হামাদি মোহাম্মেদ শরফ (৩৫)।

এদিকে, ফিলিস্তিনের প্রেসিডেন্টের মুখপাত্র নাবিল আবু রুদেইনেহ এক বিবৃতিতে বলেন, ‘প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস নাবলুসে আমাদের জনগণের বিরুদ্ধে এই আগ্রাসন বন্ধ করার জন্য জরুরি ভিত্তিতে যোগাযোগ করছেন।’ এসব হামলার জন্য ইসরায়েলি বাহিনীর বিপজ্জনক ও ধ্বংসাত্মক পরিণতি হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

তবে এ হামলার বিষয়ে ইসরায়েলি বাহিনী কিছু জানায়নি। তাঁরা বলেছে, তাদের বাহিনী নাবলুসে অভিযানে আছে।

সম্প্রতি ফিলিস্তিনি জনগণের ওপর নৃশংসতা বাড়িয়েছে ইসরায়েল। ২০২২ সালের জানুয়ারি থেকে এখন পর্যন্ত ১৩০ জনের বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে ইহুদি বাহিনী। এ হত্যাকাণ্ডের প্রতিবাদে গত সপ্তাহে ধর্মঘট পালন করেছে ফিলিস্তিনি বিভিন্ন সংস্থা।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ