Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নির্বাচন করার অনুমতি পেলেন ইমরান খান

প্রকাশিত: ২৫ অক্টোবার ২০২২, ০২:০১

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান: ফাইল ছবি

লাইভ ডেস্ক: পাকিস্তানের প্রধান বিচারপতি আতহার মিনাল্লাহ বলেছেন, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ভবিষ্যতে নির্বাচন করতে কোনো ধরণের বাধাগ্রস্থ হবে না। তিনি প্রতিদ্বন্দিতা করতে পারবেন। স্থানীয় সময় সোমবার পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের এক খবরে এ তথ্য জানানো হয়।

বিচারপতি আরো বলেছেন, আগামী ৩০ অক্টোবর অনুষ্ঠেয় কুররম-১ আসনের উপ নির্বাচন করতে ইমরান খান কোনো সমস্যার সম্মুখীন হবেন না।

ডনের খবর অনুসারে, পাকিস্তান নির্বাচন কমিশনের রায় বাতিল করতে ইমরান উচ্চ আদালতে রিট করেছেন। তার রিটের শুনানির পর্যবেক্ষণে প্রধান বিচারপতি আতহার মিনাল্লাহ এই পর্যবেক্ষণ দেন।

সোমবার শুনানির শুরুতে ইমরান খানের আইনজীবী ব্যারিস্টার আলি জাফর রেজিস্ট্রার থেকে প্রশাসনিক আপত্তি থাকা সত্ত্বেও আদালতের প্রতি শুনানি শুরু করার অনুরোধ জানান। প্রধান বিচারপতি প্রশ্ন করেন, তাড়াহুড়া কিসের? তখন ইমরান খানের আইনজীবী বলেন, ‘আগামী সপ্তাহে কুররমে উপ-নির্বাচন। কিন্তু তার মক্কেলকে নির্বাচনে অযোগ্য করা হয়েছে।’ তখন পাকিস্তানের প্রধান বিচারপতি পর্যবেক্ষণ দেন, নির্বাচন করতে ইমরান খানের বাধা নেই।

প্রসঙ্গত, পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) রাষ্ট্রীয় উপহার বিক্রির তথ্য গোপন করায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পার্লামেন্ট সদস্যপদ খারিজ এবং তাকে নির্বাচনের অযোগ্য ঘোষণা করে । চলতি বছরের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে ইমরানের নেতৃত্বাধীন জোট সরকারের পতন হয়। এরপর থেকে পাকিস্তানজুড়ে সরকারবিরোধী বিক্ষোভ করেছে ইমরানের দল পাকিস্তান তেহরিক–ই ইনসাফ (পিটিআই)। এরই মধ্যে গত শুক্রবার তাকে পার্লামেন্ট নির্বাচনের অযোগ্য ঘোষণা করা হয়।

ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ