Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাশিয়ায় বিমান বিধ্বস্ত, ৩ শিশুসহ নিহত ১৩

প্রকাশিত: ১৯ অক্টোবার ২০২২, ০১:০১

রাশিয়ায় বিমান বিধ্বস্ত

লাইভ ডেস্ক: রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর ইয়েস্কে একটি এসইউ-৩৪ যুদ্ধ বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ১৩ জন নিহত এবং আরো ২৫ জন আহত হয়েছে। স্থানীয় সময় সোমবার (১৭ অক্টোবর) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

প্রতিবেদনে জানায়, ইয়েস্কের স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় এসইউ-৩৪ প্রশিক্ষণ ফাইটার-বোম্বারটি উড্ডয়নের পরপরই একটি আবাসিক ভবনের সামনে বিধ্বস্ত হয়, এতে উড়োজাহাজে থাকা জেট ফুয়েল থেকে ওই ভবনে আগুনের সূত্রপাত ঘটে।

জানা যায়, প্রশিক্ষণের জন্য এসইউ-৩৪ জেটটি উড্ডয়ন করেছিল। উড্ডয়নের পরপরই একটি ইঞ্জিনে আগুন ধরে গেছে বলে কন্ট্রোল রুমকে জানিয়েছিলেন পাইলট।

এ ঘটনায় ৩ শিশুসহ ১৩ জন নিহত হয়েছে ও ২৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১৯ জনকে ইয়েস্ক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। আর চারজনকে ক্রাসনাদোর আঞ্চলিক হাসপাতালে পাঠানো হয়েছে।

দেশটির জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয় হতাহতের এ সংখ্যা নিশ্চিত করেছে। মঙ্গলবার (১৮ অক্টোবর) উদ্ধারকর্মীরা ধ্বংসস্তূপে তল্লাশি অভিযান শেষ করেছে। এ সময় ৬৮ জনকে জীবিত উদ্ধার করা হয় ও ৩৬০ জনকে নিরাপদে সরিয়ে নিতে সক্ষম হয়েছে বলে জানায় মন্ত্রণালয়টি।

দুর্ঘটনার শিকার ব্যক্তিদের ‘প্রয়োজনীয় সকল সহায়তা’ প্রদানের নির্দেশ দিয়েছে ক্রেমলিন। রাশিয়ার তদন্ত কমিটি বলেছে, তাঁরা এ ঘটনায় একটি ফৌজদারি মামলা দায়ের করেছে এবং ঘটনাস্থলে তদন্তকারীদের পাঠিয়েছে।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ