Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ডিভি লটারিতে...

৫৫ হাজার অভিবাসী নেবে যুক্তরাষ্ট্র

প্রকাশিত: ৮ অক্টোবার ২০২২, ০৫:০১

অভিবাসী নেবে যুক্তরাষ্ট্র

লাইভ ডেস্ক: ডাইভারসিটি ভিসা (ডিভি) লটারির জন্য যারা অপেক্ষায় ছিলেন তাদের অপেক্ষার দিন শেষ। ডিভি লটারির আবেদন গ্রহণ করছে মার্কিন পররাষ্ট্র বিভাগ। স্থানীয় সময় বুধবার (৫ অক্টোবর) থেকে অনলাইনে এই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ৮ নভেম্বর পর্যন্ত এ আবেদন প্রক্রিয়া চলমান থাকবে।

আসন্ন ২০২৪ ডিভি লটারির জন্য এই আবেদন গ্রহণ শুরু হয়েছে। এর আওতায় ৫০ হাজারের বেশি ডিভিধারীকে গ্রিন কার্ড দেয়া হবে বলেও জানা গেছে। খবর নিউজওয়্যার’র। তবে বিগত বছরগুলোর মতো এ বছরও ডিভি প্রোগ্রামে আবেদন করতে পারবে না বাংলাদেশের নাগরিকরা।

বাংলাদেশের মতো আরো যেসব দেশের নাগরিকরা আবেদন করতে পারবেন না সেগুলো হলো- ব্রাজিল, কানাডা, চীন, কলোম্বিয়া, ডোমিনিকান রিপাবলিক, এল সালভাদর, হাইতি, হন্ডুরাস, ভারত, জ্যামাইকা, মেক্সিকো, নাইজেরিয়া, পাকিস্তান, ফিলিপাইন, দক্ষিণ কোরিয়া, যুক্তরাজ্য (উত্তর আয়ারল্যান্ড ছাড়া), ভেনেজুয়েলা ও ভিয়েতনাম।

উল্লেখ্য, ২০১৩ সাল থেকেই বাংলাদেশিদের জন্য ডিভি লটারির আবেদন বন্ধ রেখেছে যুক্তরাষ্ট্র। প্রসঙ্গত, বিভিন্ন ধরনের বৈধ ভিসার মাধ্যমে যুক্তরাষ্ট্রে প্রবেশের সুযোগ রয়েছে। তবে ডিভি লটারি সবচেয়ে জনপ্রিয়। এর মাধ্যমে প্রতি বছর বিশ্বের বিভিন্ন দেশ থেকে ৫০ হাজারের বেশি মানুষকে স্থায়ী নাগরিকত্ব দেয় যুক্তরাষ্ট্র।

ঢাকা, ০৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ