Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

অংসান সু চির আরও ৩ বছরের কারাদণ্ড

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বার ২০২২, ২২:৫০

অংসান সু চি

লাইভ ডেস্ক: মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেতা অংসান সু চি। সেই সাথে তার প্রাক্তন অর্থনৈতিক উপদেষ্টা অস্ট্রেলিয়ান শন টারনেলকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়েছে, তাদের বিরুদ্ধে একটি সরকারি গোপনীয়তা আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছিল। যার সর্বোচ্চ সাজা ১৪ বছরের কারাদণ্ড। কিন্তু তারা নির্দোষ বলে আদালতে স্বীকার করেছিলেন।

গত বছরের শুরুর দিকে সামরিক অভ্যুত্থানের পর সু চি, টারনেল, রাজনীতিবিদ, আইনজীবী, আমলা, ছাত্র এবং সাংবাদিকসহ বেশ কয়েকজন সদস্যকে গ্রেপ্তার করা হয়। নোবেল বিজয়ী সু চিকে ইতোমধ্যেই দুর্নীতির অভিযোগে পৃথক মামলায় ১৭ বছরেরও বেশি কারাদণ্ড দেওয়া হয়েছে। কিন্তু তিনি তার বিরুদ্ধে সব অভিযোগ অস্বীকার করেন।

অস্ট্রেলিয়ার ম্যাকুয়ারি ইউনিভার্সিটির অর্থনীতির অধ্যাপক টারনেল অভ্যুত্থানের কয়েক দিন পরই আটক হন। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয় তাৎক্ষণিকভাবে টারনেলের সাজার বিষয়ে মন্তব্য করেনি।

এদিকে মিয়ানমারের আদালত স্বাধীন এবং যথাযথ প্রক্রিয়ার মাধ্যমেই তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন জান্তার একজন মুখপাত্র।

ঢাকা, ২৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ