Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

অডিও ফাঁস, ভাইরাল পাক প্রধানমন্ত্রী শাহবাজ

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বার ২০২২, ০১:৪৯

পাক প্রধানমন্ত্রী শাহবাজ

লাইভ ডেস্ক: পাকিস্তানের সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের একটি অডিও ভাইরাল হয়েছে। ওই অডিওতে, তার ভাতিজি এবং পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলএন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজের জামাইকে নিয়ে আলোচনা আছে।

জিও টিভির প্রতিবেদন অনুযায়ী, তিনি অজ্ঞাতনামা এক ব্যক্তিকে বলেন, মরিয়ম নওয়াজের জামাই ভারত থেকে একটি বিদ্যুৎকেন্দ্র আমদানি করতে চান। এতে যে ব্যক্তির সঙ্গে তিনি কথা বলেন, তাকে বলছিলেন, সাবেক অর্থমন্ত্রী ইসহাক দারের মাধ্যমে এই কাজটি করিয়ে দিতে।

বর্তমানে এই অডিও নিয়েই তোলপাড় চলছে পাকিস্তানে। অজ্ঞাত ওই ব্যক্তির কাছে প্রধানমন্ত্রী শাহবাজকে বলতে শোনা যায়- সে আমাদের জামাই। তাকে জানিয়ে দাও ভারত থেকে একটি বিদ্যুৎকেন্দ্র আমদানি করার বিষয়ে।

এতে যে ব্যক্তির সঙ্গে প্রধানমন্ত্রী কথা বলেন বলে শোনা যায়, তিনি এমন সিদ্ধান্ত নেয়ার পরিণতি সম্পর্কে সাবধান করেন। তার পরও মরিয়ম নওয়াজের জামাইয়ের জন্য সব ব্যবস্থা করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

সে সময় তিনি বলেন, শাহবাজ তুরস্ক থেকে ফেরার পর তার সঙ্গে সাক্ষাৎ করবেন। এ সময় অন্য একজন প্রধানমন্ত্রীকে পরামর্শ দেন। বলেন, এই কাজ সাবেক অর্থমন্ত্রী ইসহাক দারের মাধ্যমে করাতে। এতে শাহবাজ সম্মতি দেন।

এরপর আরও একটি ফাঁস হওয়া অডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ, প্রতিরক্ষা মন্ত্রী খাজা মুহাম্মদ আসিফ, সরদার আয়াজ সাদিক এবং অন্যান্যদের সমন্বিতভাবে পিটিআই-এর পদত্যাগ সংক্রান্ত আলোচনা রয়েছে।

ওই আলোচনায় পিএমএল-এন নেতাদের পিটিআই-এর পদত্যাগের বিষয়ে তাদের মতামত দিতে শোনা যায়। তারা পদত্যাগপত্র গ্রহণের জন্য লন্ডনের অনুমতির কথাও বলেছেন সেখানে।

এই ফাঁস হওয়া অডিও ক্লিপ প্রধানমন্ত্রীর বাসভবনের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে গুরুতর প্রশ্ন তুলেছে। এমনটাও বলা হচ্ছে যে, পিএম হাউসে গোপন রেকর্ডিং সিস্টেম স্থাপন করা হয়েছে যা সরকারি প্রতিনিধিরাও জানেন না।

বিষয়টি নিয়ে পিএমএল-এন সদস্য ও পাকিস্তানের কোনো মন্ত্রী কথা বলতে রাজি হননি বলে উল্লেখ করা হয়েছে জিও টিভির প্রতিবেদনে।

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ