Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

আবারও করোনায় আক্রান্ত ফাইজারের সিইও

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বার ২০২২, ০২:১০

ফাইজারের সিইও আলবার্ট বোরলা

লাইভ ডেস্ক: বৈশ্বিক এক মহামারির নাম কোভিড-১৯ (করোনা ভাইরাস)। যার ছোবলে প্রতিদিন প্রাণ হারাচ্ছেন অসংখ্য মানুষ। এবার এই মরণঘাতী ভাইরাসে আক্রান্ত হলেন করোনার টিকা প্রস্তুতকারী সংস্থা ফাইজারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আলবার্ট বোরলা।

জানা গেছে, এর আগেও তিনি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দ্বিতীয়বারের মতো সংক্রামক এই ভাইরাসে আক্রান্ত হলেন তিনি।

রবিবার বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে। প্রতিবেদনে বলা হয়, বোরলা এক বিবৃতিতে বলেছেন- ‘(করোনায় আক্রান্ত হলেও) আমি সুস্থ বোধ করছি এবং উপসর্গ মুক্ত রয়েছি।’

বোরলা আরও বলেন, ‘আমি এখনও নতুন বাইভ্যালেন্ট বুস্টার ডোজ গ্রহণ করিনি, কারণ আমি গত আগস্টে করোনায় আক্রান্ত হই এবং সিডিসি’র নির্দেশনা অনুসারে এই ডোজ গ্রহণের জন্য (বাইরাসে আক্রান্ত হওয়ার পর) তিন মাস অপেক্ষা করছিলাম।’

রয়টার্সের তথ্য অনুযায়ী, ৬০ বছর বয়সী আলবার্ট বোরলা গত আগস্টে প্রথমবার করোনায় আক্রান্ত হয়েছিলেন এবং নিজের কোম্পানির কোভিড-১৯ মুখে খাওয়ার অ্যান্টিভাইরাল চিকিৎসা প্যাক্সলোভিডের কোর্স শুরু করেছিলেন।

প্যাক্সলোভিড মূলত একটি অ্যান্টিভাইরাল ওষুধ যা বয়স্ক রোগীদের মতো উচ্চ-ঝুঁকিপূর্ণ ব্যক্তিদের চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। ফাইজার ও এর জার্মান অংশীদার বায়োএনটেক’র তৈরি কোভিড ভ্যাকসিনের চারটি ডোজ নিয়েছেন আলবার্ট বোরলা।

তবে ফাইজারের এই প্রধান নির্বাহী বলেছেন, তিনি এখনও নতুন বাইভ্যালেন্ট বুস্টার ডোজ নেননি।

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ