Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সুইডেনের প্রথম নারী প্রধানমন্ত্রীর পদত্যাগ

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বার ২০২২, ২৩:৪৯

সুইডেনের প্রধানমন্ত্রী মাগডালেনা অ্যান্ডারসন

লাইভ ডেস্ক: সুইডেনের প্রধানমন্ত্রী মাগডালেনা অ্যান্ডারসন পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন। গত রোববার অনুষ্ঠিত হয়েছে সুইডেনের সাধারণ নির্বাচন। ক্ষমতাসীনদের তুলনায় এগিয়ে রয়েছে রক্ষণশীল দলগুলোর জোট। তাই চূড়ান্ত ফলাফল ঘোষণার আগেই পদ ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন দেশটির প্রথম নারী সরকারপ্রধান মাগডালেনা অ্যান্ডারসন।

স্থানীয় সময় গতকাল বুধবার সুইডেনের রাজধানী স্টকহোমে এক সংবাদ সম্মেলন করেন মাগডালেনা অ্যান্ডারসন। তিনি জানান, আজ বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র জমা দেবেন তিনি।

মাগডালেনা বলেন, ‘পার্লামেন্টে রক্ষণশীলরা আমাদের চেয়ে একটি কিংবা দুটি আসনে এগিয়ে থাকবে। ব্যবধান কম হলেও এটা সংখ্যাগরিষ্ঠতা। তাই আমি নির্বাচনের ফলাফল মেনে নিয়ে পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি।’

বুধবার পর্যন্ত ৯৯ শতাংশ নির্বাচনী এলাকার ভোট গণনা শেষে মডারেট, সুইডেন ডেমোক্র্যাটস, ক্রিশ্চিয়ান ডেমোক্র্যাট ও লিবারেলদের জোট পার্লামেন্টে ৩৪৯ আসনের মধ্যে ১৭৬টিতে জয় পেতে যাচ্ছে। অন্যদিকে ১৭৩টি আসনে জয়ী হচ্ছে প্রধানমন্ত্রী মাগডালেনা অ্যান্ডারসনের নেতৃত্বাধীন মধ্য বামপন্থীরা।

ধারণা করা হচ্ছে, প্রধানমন্ত্রী পদে মাগডালেনা অ্যান্ডারসনের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন মডারেট পার্টির নেতা উলফ ক্রিস্টারসন।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ