Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

জীবনের ঝুঁকি নিয়ে বোনকে নিয়ে পরীক্ষাকেন্দ্রে ভাই

প্রকাশিত: ১২ সেপ্টেম্বার ২০২২, ০৪:২২

জীবনের ঝুঁকি নিয়ে বোনকে নিয়ে পরীক্ষাকেন্দ্রে ভাই

লাইভ ডেস্ক: হঠাৎ জানতে পারেন, পরীক্ষার দিন ঘোষণা হয়েছে। পরীক্ষাকেন্দ্রে পৌঁছনো ছিল অতিজরুরি। কিন্তু দু’দিন ধরে টানা বৃষ্টির ফলে গ্রাম প্লাবিত। কিন্তু পরীক্ষা যে তাকে দিতে যেতেই হবে! কোনও উপায় না পেয়ে ওই তরুণীর দুই ভাই শেষমেশ বোনকে সঙ্গে নিয়ে ফুলেফেঁপে ওঠা খরস্রোতা নদী সাঁতরে পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন।

রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আনন্দবাজার।

ঘটনাটি অন্ধ্রপ্রদেশের ভিজিয়ানাগ্রাম জেলার। মারিভালাসা গ্রামের বাসিন্দা তড্ডি কলাবতী। বিশাখাপত্তনমে একটি বেসরকারি সংস্থায় কাজ করেন। দিন তিনেক আগেই ছুটি নিয়ে গ্রামের বাড়িতে এসেছিলেন। শনিবার তার একটি পরীক্ষা ছিল। তাই শুক্রবারই বিশাখাপত্তনমের উদ্দেশে রওনা হওয়ার প্রস্তুতি নেন।

কিন্তু প্রবল বৃষ্টির জেরে গ্রামলাগোয়া চম্পাবতী নদী প্লাবিত হয়ে গ্রামে জল ঢুকে পড়ে। আর তার জেরে গ্রামের সঙ্গে শহরে যাওয়ার যোগাযোগের পথ বন্ধ হয়ে যায়। বোনের পরীক্ষার কথা শুনে তার দুই ভাই কলাবতীকে সঙ্গে নিয়ে নদী সাঁতরে শহরে পৌঁছনোর ব্যবস্থা করে দেন।

কলাবতীকে নদী সাঁতরে নিয়ে যাওয়ার সেই দৃশ্য সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। শিক্ষার প্রতি ভাই-বোনের এমন ঝোঁক দেখে অনেকেই তাদের প্রশংসায় ভাসাচ্ছেন।।

ঢাকা, ১০ সেপ্টেম্বর(ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ