Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১০ই জুন ২০২৩, ২৭শে জ্যৈষ্ঠ ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

পাকিস্তানে ৬ সেনা কর্মকর্তাসহ হেলিকপ্টার নিখোঁজ

প্রকাশিত: ২ আগষ্ট ২০২২, ১৮:৪৪

সেনা কর্মকর্তাসহ হেলিকপ্টার নিখোঁজ

লাইভ ডেস্ক: পাকিস্তানের বেলুচিস্তানে ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের বহনকারী একটি হেলিকপ্টার নিখোঁজ হয়েছে। সোমবার (১ আগস্ট) রাতে এ ঘটনা ঘটে। এক বিবৃতিতে আইএসপিআর জানায়, বেলুচিস্তানের লাসবেলায় বন্যার ত্রাণ অভিযানে থাকা পাকিস্তান সেনাবাহিনীর একটি হেলিকপ্টারের সঙ্গে এটিসির (এয়ার ট্রাফিক কন্ট্রোল) যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

হেলিকপ্টারটিতে লেফটেন্যান্ট জেনারেল সরফরাজ আলীসহ ছয়জন আরোহী ছিলেন। পাকিস্তান কোস্ট গার্ডের মহাপরিচালক ব্রিগেডিয়ার আমজাদ হানিফ সাট্টিও নিখোঁজ হেলিকপ্টারটিতে ছিলেন বলে জানিয়েছে কিছু সংবাদমাধ্যমের প্রতিবেদনে।

সেনাবাহিনীর গণমাধ্যম শাখার তথ্য অনুযায়ী, হেলিকপ্টারটির সন্ধানে অভিযান চলছে এবং তথ্য পাওয়া গেলে আরও বিস্তারিত জানানো হবে।

উদ্ধার অভিযান সম্পর্কে পুলিশের খুজদার রেঞ্জের উপ-মহাপরিদর্শক পারভেজ উমরানি সংবাদমাধ্যম ডনকে বলেন, পুলিশ ও ফ্রন্টিয়ার কোরের কর্মীরা গত পাঁচ ঘণ্টা ধরে যৌথ অনুসন্ধান অভিযান চালাচ্ছে।

পুলিশ সূত্রের বরাত দিয়ে ডন জানায়, দুর্গম পাহাড়ি এলাকায় হেলিকপ্টারটি নিখোঁজ হয়েছে। এমনকি সেখানে জিপ নিয়ে যাওয়ার জন্য ভালো সড়কপথও নেই। ফলে অনুসন্ধান এবং উদ্ধার দলগুলোর জন্য অভিযান চালানো অত্যন্ত কঠিন হয়ে পড়েছে।

একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, হয় আপনাকে সেখানে পায়ে হেঁটে যেতে হবে বা মোটরসাইকেলে যেতে হবে অথবা ওপর থেকে নজরদারি চালাতে হবে। সেখানে অন্যান্য অসুবিধার মধ্যে রয়েছে সেল ফোন কভারেজের অভাব এবং বিদ্যুৎ নেই। পুলিশ অনুসন্ধান অভিযানে সহায়তা করার জন্য স্থানীয় স্বেচ্ছাসেবকদের নিযুক্ত করেছে বলে জানা গেছে।

কয়েক সপ্তাহ ধরে বেলুচিস্তানের বন্যা কবলিত জেলাগুলোতে ত্রাণ তৎপরতায় হেলিকপ্টারসহ সামরিক বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে। সূত্র: ডন

ঢাকা, ০২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ