Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শপথ নিলেন ভারতের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২, ২৩:১৫

শপথ নিলেন দ্রৌপদী মুর্মু

লাইভ ডেস্ক: ভারতের ১৫তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন দ্রৌপদী মুর্মু। দ্রৌপদী মুর্মু ভারতের প্রথম আদিবাসী প্রেসিডেন্ট। সোমবার সকাল ১০টা ১৫ মিনিটের দিকে নয়াদিল্লিতে পার্লামেন্টের সেন্ট্রাল হলে শুরু হয় শপথ অনুষ্ঠান। দ্রৌপদী মুর্মুকে শপথবাক্য পাঠ করান দেশটির সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এন ভি রমানা। খবর এনডিটিভির।

শপথ অনুষ্ঠানে দেশটির ভাইস প্রেসিডেন্ট ও রাজ্যসভার চেয়ারম্যান এম ভেঙ্কাইয়া নাইডু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, লোকসভার স্পিকার ওম বিড়লা, মন্ত্রিপরিষদের সদস্যরা, রাজ্যপাল, মুখ্যমন্ত্রী, কূটনৈতিক মিশনের প্রধান, সংসদ সদস্য এবং প্রধান বেসামরিক ও সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শপথ নেওয়ার পর দ্রৌপদী মুর্মু বলেন, প্রেসিডেন্ট হিসেবে সেবা করার সুযোগ পেয়ে আমি গর্বিত। আমি ছোট্ট একটি গ্রাম থেকে উঠে এসেছি, যেখানে প্রাথমিক শিক্ষা পাওয়াও কঠিন।

দ্রৌপদী মুর্মুর জন্ম ভারতের ওড়িশা রাজ্যের সাঁওতাল পরিবারে। রাজনীতিতে আসার আগে তিনি শিক্ষক ছিলেন। ১৯৯৭ সালে বিজেপির হয়ে ওড়িশার রায়রংপুর নগর পঞ্চায়েতের কাউন্সিলর হন তিনি। পরে ২০০০ এবং ২০০৪ সালে বিধানসভা নির্বাচনে জয়ী হন। ২০১৫ সালে ঝাড়খণ্ডের প্রথম মহিলা রাজ্যপাল হিসেবে শপথ নেন দ্রৌপদী মুর্মু।

ঢাকা, ২৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ