Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গ্রিসে ইউক্রেনের কার্গো প্লেন বিধ্বস্ত

প্রকাশিত: ১৮ জুলাই ২০২২, ০০:০৫

প্লেন বিধ্বস্ত

লাইভ ডেস্ক: গ্রিসে একটি কার্গো প্লেন বিধ্বস্ত হয়েছে। দেশটির উত্তরাঞ্চলের শহর কাভালার কাছে ইউক্রেনের একটি কোম্পানির পরিচালিত অ্যান্তনভ-১২ প্লেনটি স্থানীয় সময় শনিবার বিধ্বস্ত হয়।

রয়টার্সের খবরে বলা হয়েছে, প্লেনটি সার্বিয়া থেকে জর্ডানে যাচ্ছিল। তবে তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

গ্রিসের ইআরটি রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, প্লেনটি ১২ টন ওজনের মালামাল বহন করছিল। এটিকে বিপজ্জনক বলে উল্লেখ করা হয়েছে। ইঞ্জিনের সমস্যার কারণে পাইলট কাভালা বিমানবন্দরে জরুরি অবতরণের অনুরোধ করেছিলেন কিন্তু রানওয়েতে পৌঁছানোর আগেই সেটি বিধ্বস্ত হয়। এয়ারক্রাফটের বোর্ডে অন্তত ৮ জন ছিলেন ধারণা করা হচ্ছে।

এক প্রত্যক্ষদর্শী জানান, বিকট শব্দ শোনার পর তিনি বাইরে গিয়ে দেখেন প্লেনটির ইঞ্জিনে আগুন ধরে গেছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন যে সাতটি ফায়ার সার্ভিস ইউনিট মোতায়েন করা হয়েছে কিন্তু ক্রমাগত বিস্ফোরণের কারণে তারা দুর্ঘটনাস্থলের কাছে যেতে পারেনি।

ফায়ার ব্রিগেডের এক কর্মকর্তা বলেন, ‘আমরা কার্গোটিকে বিপজ্জনক বলে বিবেচনা করছি’।

গ্রিসের বিশেষ দুর্যোগ ব্যবস্থাপনা ইউনিটও ঘটনা তদন্ত করছে বলে জানা গেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ইউক্রেন, সার্বিয়া বা জর্ডানের কাছ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা গেছে, বিমানটি মাটিতে আঘাত করার আগেই আগুনের শিখা দেখা যায়। এতে বিশ্লেষকরা মনে করছেন যে প্লেনটি বিস্ফোরিত হয়েছে।

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ