Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মন্ত্রীকে ঠান্ডা চা পরিবেশন করায় শোকজ

প্রকাশিত: ১৪ জুলাই ২০২২, ০৩:০৭

মন্ত্রীকে ঠান্ডা চা পরিবেশন

লাইভ ডেস্ক: ভারতের মধ্যপ্রদেশের খাজুরাহো বিমানবন্দরে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে ঠান্ডা চা পরিবেশন করায় এক কর্মকর্তাকে শোকজ (কারণ দর্শানোর নোটিশ জারি) করা হয়েছে। মঙ্গলবার (১২ জুলাই) ছত্তরপুরের রাজনগর শহরের জুনিয়র সাপ্লাই অফিসার রাকেশ কানহুয়াকে এই কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। রাজনগর সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট (এসডিএম) ডিপি দ্বিবেদী পিটিআইকে এ তথ্য জানান।

কর্মকর্তারা জানান, নির্বাচনি প্রচারণার জন্য সোমবার (১১ জুলাই) সকালে রিওয়া যাওয়ার পথে খাজুরাহোতে মুখ্যমন্ত্রী অল্প সময়ের জন্য যাত্রাবিরতি করেন।

শোকজ নোটিশে মুখ্যমন্ত্রীকে 'ঠান্ডা, নিম্নমানের চা পরিবেশনের কারণ ব্যাখ্যা করতে এবং কেন 'প্রটোকল লঙ্ঘনের' জন্য তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত নয়, তা ব্যাখ্যা করতে বলা হয়েছে।

তবে রাজনৈতিক অঙ্গনে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে উত্তাপ ছড়ানোর পর ছত্তরপুরের কালেক্টর সন্দীপ জি আর কয়েক ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ প্রত্যাহার করে নেন।

নোটিশে বলা হয়, সোমবার (১১ জুলাই) খাজুরাহো বিমানবন্দরে ট্রানজিটে মুখ্যমন্ত্রীকে চা এবং নাশতা পরিবেশন করার জন্য কানহুয়াকে দায়িত্ব দেওয়া হয়েছিল। অভিযোগ উঠেছে, মুখ্যমন্ত্রীকে যে চা পরিবেশন করা হয়েছিল তা ছিল নিম্নমানের এবং ঠান্ডা।

নোটিশে আরও বলা হয়, এতে জেলা প্রশাসনের জন্য একটি বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে এবং প্রটোকলের দায়িত্ব পালন নিয়ে প্রশ্ন উঠেছে। আপনি একজন ভিভিআইপির ব্যবস্থাপনা করার বিষয়টিকে হালকাভাবে নিয়েছেন। যার ফলে আপনি দায়িত্বে অবহেলা করেছেন, যা প্রটোকলের বিধানের পরিপন্থী। অতএব, কেন আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা উচিত নয়, তার কারণগুলো ব্যাখ্যা করুন।

এর জন্য কানহুয়াকে তিন দিনের সময় বেধে দেওয়া হয়। কয়েক ঘণ্টা পরে, কালেক্টর শোকজ নোটিশ প্রত্যাহার করে বলেন, মুখ্যমন্ত্রী প্রোটোকল লঙ্ঘনের কোনো অভিযোগ করেননি।

এসডিএম দ্বিবেদী পরে সাংবাদিকদের বলেন, মুখ্যমন্ত্রী তার যাত্রাবিরতিতে চা পাননি বা কিছু খাননি এবং কেবল বিমান পরিবর্তন করেছিলেন।

এ ঘটনায় বিজেপি সরকারকে কটাক্ষ করতে ছাড়েনি রাজ্য কংগ্রেস। পিসিসি মিডিয়া বিভাগের সহসভাপতি নরেন্দ্র সালুজা বলেন, মামাজি (চৌহান)-কে ঠান্ডা চা পরিবেশনের জন্য খাদ্য পরিদর্শকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। বিষয়টি ছত্তরপুরের রাজনগরের। মানুষ রেশন না-ও পেতে পারে, ভুক্তভোগী অ্যাম্বুলেন্স না-ও পেতে পারে, কিন্তু মুখ্যমন্ত্রীর ঠান্ডা চা পাওয়া উচিত নয়। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

ঢাকা, ১৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ