Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
মহানবীকে কটূক্তি

নবীন জিন্দালের বিরুদ্ধে মামলা, দিল্লি ছাড়ল পরিবার

প্রকাশিত: ১৩ জুন ২০২২, ০১:১১

ছবি: সংগৃহীত

লাইভ ডেস্ক: মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে এবার ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জ্যেষ্ঠ নেতা নবীন কুমার জিন্দালের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত এই নেতা বিজেপির দিল্লি শাখার গণমাধ্যম প্রধান এবং মহানবীকে নিয়ে অবমাননাকর মন্তব্যের পর তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

এর আগে বিজেপির বরখাস্তকৃত মুখপাত্র নুপুর শর্মার বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়েছিল। শনিবার (১১ জুন) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে পোস্টের মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে মহারাষ্ট্রের পুনে শহরে বহিষ্কৃত দিল্লি বিজেপির মিডিয়া প্রধান নবীন কুমার জিন্দালের বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে বলে শনিবার জানিয়েছে পুলিশ।

পুনের একজন কর্মকর্তা জানিয়েছেন, স্থানীয় বাসিন্দা জাকির ইলিয়াস শেখের দায়ের করা অভিযোগের ভিত্তিতে শহরের কোন্ধওয়া থানায় নবীন কুমার জিন্দালের বিরুদ্ধে মামলাটি নথিভুক্ত করা হয়েছে।

তিনি বলেন, ‘মামলার অভিযোগে বলা হয়েছে, গত ১ জুন মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিতর্কিত টুইট করে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন নবীন জিন্দাল। আর অভিযোগের ভিত্তিতেই নবীন কুমার জিন্দালের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।’

এনডিটিভি জানিয়েছে, দায়েরকৃত মামলায় নবীন কুমার জিন্দালের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা ১৫৩-এ (দাঙ্গা সৃষ্টির উদ্দেশ্যে উস্কানি দেওয়া), ১৫৩-বি (জাতীয় সংহতির পক্ষে ক্ষতিকারক বক্তব্য দেওয়ার অভিযোগ), ২৯৫-এ (যেকোনো শ্রেণীর ধর্মীয় অনুভূতিকে ক্ষুব্ধ করার উদ্দেশ্যে ইচ্ছাকৃত এবং বিদ্বেষপূর্ণ কাজ) করার অভিযোগ আনা হয়েছে।

দিল্লি ছাড়ল নবীন জিন্দালের পরিবার:

বিজেপি নেতা নবীন কুমার জিন্দাল হামলার আশঙ্কায় তার ও তার পরিবারের তথ্য কাউকে শেয়ার না করতে আকুতি জানিয়েছেন। রোববার (১২ জুন) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনের তথ্যমতে, শনিবার এক টুইট বার্তায় কুমার জিন্দাল জানান, আমার এবং আমার পরিবার সম্পর্কে কোনো তথ্য কারও সঙ্গে শেয়ার না করার জন্য অনুরোধ করছি। তারপরেও অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে আমার আবাসিক ঠিকানা পোস্ট করছেন। আমার পরিবার ইসলামিক মৌলবাদীদের হুমকির সম্মুখীন হয়েছে।

এর আগে ভারতীয় সংবাদমাধ্যম ডেকান হেরাল্ড এক প্রতিবেদনে বলা হয়, হত্যার হুমকির ভয়ে কুমার জিন্দালের পরিবার দিল্লি ছেড়ে চলে গেছে। তবে জিন্দাল দিল্লিতেই রয়েছেন। হুমকির বিষয়ে দিল্লি পুলিশকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

ঢাকা, ১২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ