Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
পুলিশের বাড়াবাড়ি!

মহানবী (সা.) কটূক্তি: ভারতের ঝাড়খণ্ডে সহিংসতায় নিহত ২

প্রকাশিত: ১১ জুন ২০২২, ২২:১৪

ঝাড়খণ্ডে সহিংসতায় নিহত ২

লাইভ ডেস্ক: মহানবিকে (সা) নিয়ে অবমাননাকর মন্তব্যের জেরে উত্তাল হয়ে উঠেছে ভারত। কটূক্তিকারী বিজেপি নেতা নূপুর শর্মা ও নবীন জিন্দালকে গ্রেফতারের দাবিতে শুক্রবার (৯ জুন) থেকে দেশটির নানা প্রান্তে বিক্ষোভ হয়েছে। রাঁচিতে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনাও ঘটে। ক্ষমতাসীন বিজেপির এক নেত্রী ও নেতার কটূক্তির প্রতিবাদে সমাবেশ চলার সময় ঝাড়খণ্ডের রাচিতে সহিংসতায় দুই জন নিহত ও ১০ জন আহত হয়েছেন।

রাচির রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স নিশ্চিত করেছে, বিক্ষোভকারীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ানোর পর হাসপাতালে আনা দুই আহতের মৃত্যু হয়েছে। আরও ১০ আহতকে সেখানে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। খবর এনডিটিভির। এ ব্যাপারে রাচির পুলিশ প্রধান আংশুমান কুমার গুলিতে আহত দুই ব্যক্তির মৃত্যুর কথা নিশ্চিত করেছেন। তিনি বলেন, 'আট দাঙ্গাকারী ও চার পুলিশ সদস্য আহত হয়েছে। তাদের আরআইএমএস ও অন্যান্য হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সহিংসতায় জড়িতদের পরিচয় শনাক্ত করে জিজ্ঞাসাবাদ ও গ্রেপ্তার করা হবে বলেও জানান তিনি।'

এদিকে রাচির যে এলাকাগুলোতে কারফিউ জারি করা হয়েছে সেখানে যে কোনো ধরনের অবাঞ্ছিত ঘটনা এড়াতে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। নবীকে নিয়ে কটু মন্তব্যের প্রতিবাদে শহরটির বহু দোকান বন্ধ রাখা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম দ্য ওয়ারের খবরে বলা হয়েছে, শুক্রবার ডেইলি মার্কেটের কাছে রাঁচি মূল সড়কে জড়ো হয়ে বিক্ষোভ দেখান কয়েক হাজার মুসলিম। এসময় তাদের ওপর পুলিশ গুলি চালালে অন্তত দুজজন নিহত এবং ১০ জনের বেশি গুরুতর আহত হন।

প্রতিবেদনে বলা হয়েছে, হনুমান মন্দিরের কাছে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করলে কিছু লোক উল্টো পাথর ছুড়তে শুরু করে। এরপর পরিস্থিতি ধীরে ধীরে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। সংঘর্ষে সিনিয়র পুলিশ সুপার সুরেন্দ্র কুমার ঝা গুরুতর আহত হয়েছেন।

ঢাকা, ১১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ