Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মহানবীকে কটূক্তি: বিজেপির যুবনেতা গ্রেপ্তার

প্রকাশিত: ৯ জুন ২০২২, ০৫:১৫

ছবি: সংগৃহীত

লাইভ ডেস্ক: ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের কানপুরে মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে অবমাননাকর টুইট করার প্রেক্ষাপটে স্থানীয় এক বিজেপি নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। সহিংসতার চারদিন পর বুধবার ওই বিজেপি নেতাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ বলছে, বিজেপি যুব শাখার নেতা হর্ষিত শ্রীবাস্তব তার আপত্তিকর পোস্টের মাধ্যমে পরিবেশ নষ্ট করার চেষ্টা করছিলেন। এনডিটিভি এ খবর জানায়।

কানপুরের পুলিশ কমিশনার বিজয় মীনা বলেন, ‘কেউ ধর্মীয় অনুভূতি নিয়ে খেলার চেষ্টা করলে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেব।’ ভারতের গণমাধ্যম সূত্রে জানা গেছে, বিজেপির ওই নেতা যেসব টুইট করেছিলেন, পরে সেগুলো ডিলিট করা হয়েছে।

গত শুক্রবার জুমার নামাজের পর কানপুরের কিছু অংশে সহিংসতা ছড়িয়ে পড়ে। জ্ঞানভাপি মসজিদ ইস্যু নিয়ে টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবীকে অবমাননা করে বিজেপি নেতা নুপূর শর্মার মন্তব্যের জেরে এ সহিংসতা ছড়িয়ে পড়ে। এতে কানপুর শহরের অনেক মার্কেট ও দোকানপাঠ বন্ধ হয়ে যায়।

রোববার বিজেপি নুপূর শর্মাকে দল থেকে বরখাস্ত করে। সেইসঙ্গে মহানবীকে অবমাননার জেরে বিজেপির দিল্লি ইউনিটের মিডিয়া প্রধান নভীন জিন্দালকেও বহিষ্কার করা হয়। বিজেপি নেতাদের এ ধরনের মন্তব্যের প্রতিক্রিয়া এসেছে আন্তর্জাতিক পর্যায় থেকেও। বিশ্বের অন্তত ১৬টি মুসলিম দেশ এসব মন্তব্যের নিন্দা জানিয়েছে।

সোমবার সহিংসতায় জড়িত রয়েছেন- এমন অভিযোগে ৪০ জনের ছবিসহ পোস্টার প্রকাশ করা হয়েছে। পুলিশ সিসিটিভি ও মোবাইল ফোনে ধারণ করাসহ ঘটনার বেশ কয়েকটি ভিডিওর মাধ্যমে অভিযুক্তদের ছবি সংগ্রহ করেছে।

ঢাকা, ০৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ