Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''আমরা কোনো পরিস্থিতিতেই পার্লামেন্টে বসব না''

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২২, ০৫:১০

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

পার্লামেন্ট থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সূত্র জানায়, নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের আগেই পার্লামেন্ট থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। দেশটির সংবাদমাধ্যম জিও নিউজ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের আগেই পার্লামেন্ট থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন পিটিআই চেয়ারম্যান। সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানায়, ইমরান খান বলেছেন, আমরা কোনো পরিস্থিতিতেই পার্লামেন্টে বসব না। যারা পাকিস্তানকে লুটেছে এবং ‘বিদেশি শক্তির দ্বারা আমদানিকৃত’ তাদের সঙ্গে পিটিআই পার্লামেন্টে বসবে না।

‘যেসব প্রতিষ্ঠান নতুন সরকারকে নিয়ে পথ চলতে চায় তাদের চাপে রাখতে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি, আমাদের তাদের কাজ করতে দেব না।’

সূত্র জানায়, বৈঠকে পদত্যাগের বিষয়ে নেওয়া ইমরান খানের সিদ্ধান্তের বিরোধীতা করেছেন পার্লামেন্টের অধিকাংশ সদস্য। তারা পরামর্শ দিয়েছেন, মাঠ খালি করে যাওয়া ঠিক হবে না এবং প্রতিটি ফ্রন্টে বিরোধীদের মোকাবিলা করা উচিত।

তখন ইমরান খান বলেন, যদি পার্লামেন্টের কোনো সদস্য পদত্যাগ না করেন তবে তিনি ‘হবেন অ্যাসেম্বিলি থেকে পদত্যাগ করা প্রথম সদস্য’।

এর পর সব সদস্য পিটিআই চেয়ারম্যানের সিদ্ধান্তে রাজি হন এবং তারা জানান, তাদের পদত্যাগ করার আদেশ দেওয়ার অধিকার ইমরান খানের রয়েছে।

ওই সূত্র জানায়, পিটিআইয়ের শক্তি কেমন তা রোববার রাতে সবাই দেখেছে। এদিকে পিটিআই পার্লামেন্টে অনুষ্ঠেয় প্রধানমন্ত্রী নির্বাচন বয়কটের সিদ্ধান্ত নিয়েছে। এর আগে দুপুরে প্রধানমন্ত্রীত্ব হারানোর পর প্রথমবারের মতো পার্লামেন্টে আসেন পিটিআই চেয়ারম্যান ইমরান খান।

ঢাকা, ১১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ