Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নতুন প্রধানমন্ত্রী নির্বাচন সোমবার, কার্যালয় ছাড়লেন ইমরান খান

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২২, ২২:৩০

ছবি: পাকিস্তান পার্লামেন্ট ও ইমরান খান

লাইভ ডেস্ক: ইমরান খান অনাস্থা ভোটে হেরে যাওয়ার পর পাকিস্তানের নিম্নকক্ষ জাতীয় পরিষদে নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে ভোট হতে যাচ্ছে সোমবার (১১ এপ্রিল)। দেশটির ভারপ্রাপ্ত স্পিকার এ তথ্য জানিয়েছেন।

এদিকে অনাস্থা ভোটের ফল আসার আগেই প্রধামন্ত্রীর কার্যালয় ত্যাগ করেছিলেন ইমরান খান। পাকিস্তানের স্পিকার আসাদ কায়সার পদত্যাগ করার পরই ইমরান প্রধানমন্ত্রীর কার্যালয় ত্যাগ করেন। খবর এনডিটিভির।

ইমরানের দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ফয়সাল জাভেদ খান এক টুইট বার্তায় জানিয়েছেন, অনাস্থা ভোটে হেরে যাওয়ার কিছু সময় আগেই প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ছেড়ে যান ইমরান খান। তিনি অত্যন্ত সদয়ভাবে কার্যালয় থেকে বেরিয়ে যান। স্পিকার আসাদ কায়সারের পদত্যাগের পর তিনি ধরেই নিয়েছিলেন, অনাস্থা প্রস্তাবের ভোটের ফলাফল তার পক্ষে নাও আসতে পারে।

এদিকে পাকিস্তানের জাতীয় পরিষদের অনাস্থা ভোটের মাধ্যমে প্রধানমন্ত্রিত্ব হারিয়েছেন ইমরান খান। ইমরানকে ক্ষমতাচ্যুত করতে পার্লামেন্টের ৩৪২ আইনপ্রণেতার মধ্যে ছিলো ১৭২ ভোটের প্রয়োজন ছিলো, সেখানে তার বিরুদ্ধে ভোট পড়েছে ১৭৪ টি। ভোট শেষে প্যানেল স্পিকার পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ) নেতা আয়াজ সাদিক এই ফলাফল ঘোষণা করেন।

ঢাকা, ১০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ