Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

রাশিয়াকে থামাতে বিশ্ববাসীর প্রতি আহ্বান: জেলেনস্কি

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২২, ০৮:২৬

ইন্টারন্যাশনাল লাইভ: ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি রাশিয়ার নৃশংসতা থামাতে বিশ্ববাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। জেলেনস্কি মঙ্গলবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদে বেসামরিক নাগরিকদের হত্যার ভয়ংকর ভিডিও প্রদর্শন এবং রাশিয়ার ভয়াবহ নৃশংসতার জন্য জবাবদিহির আহ্বান জানান। একইসঙ্গে তিনি রাশিয়া আরো হামলা চালাবে বলেও আশংকা প্রকাশ করেন।

কিয়েভ থেকে ভিডিও লিংকের মাধ্যমে জেলেনস্কি নিরাপত্তা পরিষদে যে আবেগঘন বক্তব্য দেন তাতে তিনি রাশিয়ার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়ে তিনি গত ছয় সপ্তাহের যুদ্ধের হিমশীতল বিবরণও তুলে ধরেন।

এসময় জেলেনস্কি বলেন, লোকজন তাদের এপার্টমেন্ট, বাড়িতে প্রাণ হারাচ্ছে। বেসামরিক নাগরিকরা রাস্তার মাঝে তাদের বাড়িতে বসে ট্যাংকের নীচে পিষ্ট হচ্ছে। তারা মানুষের অঙ্গ প্রত্যঙ্গ কেটে ফেলছে। গলা কেটে ফেলছে। নারীদের ধর্ষণ করে তাদের সন্তানের সামনেই তাকে হত্যা করছে।

তিনি নিরাপত্তা পরিষদ থেকে রাশিয়াকে বাদ দেয়ারও আহ্বান জানান। কারণ নিরাপত্তা পরিষদে রাশিয়ার ভেটো ক্ষমতা রয়েছে। জেলেনস্কি ৯০ সেকেন্ডের একটি ভিডিও প্রদর্শন করেন যেখানে বুচা, ইরপিন, ডাইমার্কা এবং অবরুদ্ধ মারিওপোলে রুশদের চালানো নৃশংসতা তুলে ধরা হয়।

ঢাকা, ০৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ