Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''দেশে করোনায় কেউ মারা গেলে তার দায় নেব না''

প্রকাশিত: ১১ জুন ২০২০, ০২:৫২

লাইভ ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনার তাণ্ডবে অস্থির হয়ে উঠেছে গোটা বিশ্ব। তবে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা গেলে তার দায় নেবেন না বলে পরিস্কার জানিয়ে দিয়েছেন উগান্ডার প্রেসিডেন্ট ইয়োয়েরি মুসাভেনি।

কারণ, তিনি উগান্ডার নাগরিকদের সব ধরণের পরামর্শ দিয়েছেন। কিন্তু মুসাভেনির দাবি, তার এসব পরামর্শ গায়ে লাগাচ্ছে না অনেক মানুষ। তাই তারা কেউ আক্রান্ত হয়ে মারা গেলে এর দায় তিনি নেবেন না। মঙ্গলবার জাতির উদ্দেশ্যে দেয়া এক ভাষণে এ কথা বলেন তিনি।

উগান্ডায় এখন পর্যন্ত ৬৫৭ জন কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। এরমধ্যে ১১৮ জন সুস্থ হয়েছে। তবে এখনো কেউ প্রাণ হারায়নি দেশটিতে। এ নিয়ে মুসাভেনি বলেন, তিনি ভাইরাস মোকাবেলায় সুস্পষ্ট অবস্থান নিয়েছেন আর এ কারণেই দেশে কেউ প্রাণ হারায়নি।
তবে এখন দেখা যাচ্ছে অনেক উগান্ডান তার পরামর্শ ও নির্দেশ মেনে চলছে না।

তার দাবি, উগান্ডার মানুষের মধ্যে সরকারি বিধিনিষেধ না মানার প্রবণতা রয়েছে। তারা মাস্ক পরতে চায়না, সামাজিক দূরত্ব রক্ষা করতে চায় না। কারণ, তারা দেখতে পাচ্ছে এখনো কেউ মারা যায়নি দেশে। যদি তারা কারো মারা যাওয়ার জন্য অপেক্ষা করে তাহলে সেদিনও আসবে। আমরা আপনাদের যা জানানোর সব জানিয়েছি, আপনি এখন জানেন কিভাবে নিজেকে রক্ষা করতে হবে। আমরা আপনাদের পায়ে পড়তে পারব না।

তিনি আরও জানান, উগান্ডার মানুষের কাছে করোনা ভাইরাস একটা মশকরার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তারা বসে থাকে, প্রেসিডেন্ট এসে তাদের মাস্ক পড়তে বাধ্য করবে। আমি যখন শহরের মধ্যে দিয়ে যাই আমি দেখি কেউ এ নিয়ে চিন্তিত নয়। তারা শুধু বলে, কেউতো মারা যায়নি! তাই যখন কেউ মারা যাবে তখন বলতে আসবেন না মুসাভেনি কিছু বলেনি আমাদের।

ঢাকা, ১০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ