Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মালয়েশিয়ার প্রথম নারী প্রধানমন্ত্রী হচ্ছেন আজিজা

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারী ২০২০, ০১:৫৪

লাইভ ডেস্কঃ উপপ্রধানমন্ত্রী ড. ওয়ান আজিজা ওয়ান ইসমাইল মালয়েশিয়ার ১ম নারী প্রধানমন্ত্রী হতে পারেন। প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ সোমবার পদত্যাগ করলে তাকে প্রধানমন্ত্রী করার বিষয়টি আলোচনায় উঠে আছে। বিরোধী দলগুলোকে নিয়ে পর্দার আড়ালে একটি সরকার গঠনের চেষ্টা ব্যর্থ হলে পদত্যাগ করেন মাহাথির।

একটি সূত্র মালয় মেইলকে জানায়, অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে ড. ওয়ান আজিজা ওয়ান ইসমাইলকে মনোনীত করেছেন ড. মাহাথির। ক্ষমতাসীন পাকাতান হারাপান প্রশাসন থেকে মাহাথিরের নিজের দল পার্তি প্রিভূমি বারসাতু মালয়েশিয়া (বারসাতু) সরে যাওয়ার পর তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে ওই সূত্র হতে জানা গেছে।

উল্লেখ্য যে, ড. আজিজা মালয়েশিয়ার সাবেক উপপ্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের স্ত্রী। পিকেআর দলের প্রেসিডেন্ট এখন আনোয়ার ইব্রাহিম। তার ঘনিষ্ঠ একটি সূত্রের কাছে জানতে চাওয়া হয়, ড. মাহাথিরের পদে আজিজাকে বসানো হবে কিনা।

জবাবে ওই সূত্রটি জানিয়েছে, ওয়ান আজিজা হলেন অন্তর্বর্তী প্রধানমন্ত্রী। একই সূত্র হতে জানা যায়, পিকেআর দলের ডেপুটি প্রেসিডেন্ট ও অর্থনৈতিক সম্পর্ক বিষয়ক মন্ত্রী সেরি আজমিন আলী এবং তার ডান হাত বলে পরিচিত গৃহায়ণ ও স্থানীয় সরকার বিষয়ক মন্ত্রী জুরাইদা কামারুদ্দিনকে দল থেকে বরখাস্ত করা হয়েছে।

ফেসবুকে আলাদা একটি পোস্টে পার্তি প্রিভূমি বারসাতু মালয়েশিয়া (বারসাতু) বা পিপিবিএম দলের সভাপতি মুহিদ্দিন ইয়াসিন জানিয়েছেন, তার দল ক্ষমতাসীন জোট থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য ২৩ শে ফেব্রুয়ারি দলের শীর্ষ নেতৃত্বের একটি বিশেষ বৈঠক হয়। সেখানে সিদ্ধান্ত হয় ক্ষমতাসীন পাকাতান হারাপান ত্যাগ করবে দল।

তিনি আরো জানিয়েছেন, পিপিবিএম দলের সব সদস্য পার্লামেন্টে পাকাতান হারাপান ত্যাগ করেছেন। তারা সবাই মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদকে প্রধানমন্ত্রী হিসেবে সমর্থন করে একটি ঘোষণায়ও স্বাক্ষর করেছেন।

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ