Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কবর খুঁড়তে গিয়ে মাটির ভেতর থেকে জীবিত শিশু উদ্ধার

প্রকাশিত: ১৫ অক্টোবার ২০১৯, ০৮:৩৮

লাইভ ডেস্কঃ নিজের মৃত শিশুকে দাফন করতে কবর খুঁড়তে গিয়ে তিন ফুট মাটির ভেতর থেকে আরেক জীবিত শিশুকে উদ্ধার করেছেন ভারতের উত্তরপ্রদেশের এক ব্যবসায়ী। কিছুদূর খোঁড়ার পরই মাটির পাত্রে কোদালের আঘাত লাগার পর মাটি সরিয়ে জীবিত ওই নবজাতকের খোঁজ পান তিনি।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, শিশুটিকে জীবিত উদ্ধার করার পরপরই পুলিশকে খবর দেন তিনি। গত বৃহস্পতিবার উত্তরপ্রদেশের বরেলি জেলায় মাটি খুঁড়ে উদ্ধার করা সদ্যোজাত এখনও জীবিত আছে। প্রসঙ্গত, উদ্ধার হওয়া শিশুটি একটি কন্যাসন্তান।

জানা যায়, চাপা দেয়া মাটির ভেতর শিশুটির ছোট্ট ফুসফুস আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছিল অবশিষ্ট অক্সিজেনটুকু শুষে নেয়ার। হিতেশ কুমার সিরোহি নামের ওই ব্যক্তি তার সদ্যোজাত মৃত কন্যার কবর খুঁড়তে গিয়েই নবজাতক ওই জীবিত কন্যা শিশুর সন্ধান পায়।

গ্রামবাসী কবর থেকে জীবিত কন্যাশিশুটি উদ্ধারের পর পুলিশকে খবর দিলে তাৎক্ষণিকভাবে তাকে হাসপাতালে নেয়া হয়। শিশুটি এখন হাসপাতালে চিকিৎসাধীন আছে। চিকিৎসকরা বলছেন, অবস্থা এখন কিছুটা উন্নতির দিকে। তারা শিশুটিকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।

উত্তরপ্রদেশ পুলিশের এক উর্ধ্বতন কর্মকর্তা জানান, তারা ধারণা করছে শিশুটিকে জীবন্ত কবর দেয়ার মতো এই মর্মান্তিক ঘটনার সঙ্গে তার বাবা-মায়ের সম্পৃক্ততা রয়েছে। তারা ইতিমধ্যে নবজাতকের প্রকৃত বাবা-মায়ের সন্ধানে নেমেছে।

বরেলির পুলিশ সুপার অভিনন্দন সিংহ জানিয়েছেন, শিশুটির চিকিত্সা চলছে। তার বাবা-মার খোঁজ চলছে। জীবন্ত শিশুকে কবর দেওয়ার অপরাধে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। আগের থেকে অনেকটা শারীরিক উন্নতি হয়েছে তার।

ঢাকা, ১৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ