Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রানওয়ে থেকে জলাশয়ে বিমান যেভাবে, যাত্রীরা বাঁচলেন সাঁতরে

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বার ২০১৮, ০৭:১৮

লাইভ ডেস্ক: বিমানের যাত্রীরা বাঁচলেন সাঁতার কেটে। অল্পের জন্যে রক্ষা পেয়েছেন তারা। এসময় কান্নার আওয়াজে আকাশ বাতাশ ভারি হয়ে উঠে। পশ্চিম প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দ্বীপদেশ মাইক্রোনেশিয়ার ওয়েনো দ্বীপের চুক আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীবাহী একটি উড়োজাহাজ রানওয়ে ফেলে পার্শ্ববর্তী জলাশয়ে গিয়ে পড়ে।

এরপর সেটি ডুবতে শুরু করলে প্রাণ বাঁচাতে শেষমেশ সাঁতার কাটতে বাধ্য হন যাত্রীরা।
আজ শুক্রবার সকালে পাপুয়া নিউগিনির রাষ্ট্রীয় এয়ারলায়েন্স ‘এয়ার নিউগিনি’র বোয়িং ৭৩৭ উড়োজাহাজটির জলাশয়ে পড়ে আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যম জানায়।

তবে এতে কেউ গুরুতর আহত হননি বলে জানিয়েছে এয়ার নিউগিনি কর্তৃপক্ষ। তারা তদন্ত করে ঘটনার নেপথ্যের সব কিছু জানতে চান।

উড়োজাহাজটি পাপুয়া নিউগিনির রাজধানী পোর্ট মোর্সবি থেকে মাইক্রোনেশিয়ার দ্বীপ ফনপেই যাচ্ছিল বলে বিবিসি জানায়। সামাজিক যোগাযোগমাধ্যমে পাওয়া বিভিন্ন ছবি ও ভিডিওতে দেখা যায়, আধডোবা উড়জাহাজটির যাত্রী ও ক্রুদের উদ্ধারচেষ্টায় ছোট ছোট নৌকায় স্থানীয়রা চিৎকার করছেন।

এই ঘটনার পর এক বিবৃতিতে এয়ার নিউগিনি নিশ্চিত করছে, উড়োজাহাজে থাকা সব যাত্রী নিরাপদে বেরিয়ে আসতে পেরেছেন। উড়োজাহাজটিতে ১২ কর্মী ও ৩৫ন যাত্রী ছিলেন। দুর্ঘটনার স্পষ্ট কারণ এখন পর্যন্ত জানা যায়নি। তবে খুব শিগগির তদন্ত শুরু হবে।

এদিকে বিমানবন্দরের ম্যানেজার জিমি এমিলিও বলেন, উড়োজাহাজটি রানওয়ে থেকে ১৬০ ইয়ার্ড দূরের জলাশয়ে আছড়ে পড়ে। তিনি বলেন, ‘ঠিক এ মুহূর্তে আমরা জানি না আসলে ব্যাপারটি কী ঘটেছে।

আগামীকাল তদন্ত শুরু হবে। কিন্তু এখন আবারও বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম শুরু হচ্ছে।’ উড়জাহাজটিতে থাকা সব যাত্রীকে হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানান এমিলিও। কয়েকজন কিছুটা আহত হতে পারে বলে তাঁর ধারণা। তবে এই ব্যাপারটি এড়িয়ে যাচ্ছে কর্তৃপক্ষ।


ঢাকা, ২৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ