Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাবা-মায়ের সঙ্গে ঈদ করার সুযোগ পেলেন ৩১ শিক্ষার্থী

প্রকাশিত: ১৯ আগষ্ট ২০১৮, ২২:২৪

লাইভ প্রতিবেদক: নিরাপদ সড়কের দাবিকে ছাত্র আন্দোলনের জেরে পুলিশের কর্তব্যে বাধা ও ভাঙচুরের মামলায় কারাগারে থাকা বিশ্ববিদ্যালয়ের ৩১ শিক্ষার্থী বাবা-মায়ের সঙ্গে ঈদ করার সুযোগ পেয়েছেন। অবশেষে রোববার তাদের জামিন দেয়া হয়েছে। ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত তাদের জামিন আবেদন মঞ্জুর করেছেন। রোববার সকালে এসব মামলায় জামিন আবেদনের ওপর শুনানি শুরু হয়।

বাড্ডা ও ভাটারা থানার ভাঙচুর ও পুলিশের কাজে বাধা দেয়ার মামলায় ২২ জনের জামিন মঞ্জুর করেন আদালত। এছাড়া ধানমন্ডির থানার ভাঙচুর মামলায় আরও ৯ জনের জামিন মঞ্জুর করা হয়। এর আগে ৭ আগস্ট পুলিশের ওপর হামলা, কাজে বাধা দেয়া ও ভাঙচুরের পৃথক দুই মামলায় ২২ ছাত্রের জামিন আবেদন নামঞ্জুর করে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

৯ আগস্ট আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। ওই ২২ শিক্ষার্থী ইস্ট ওয়েস্ট, নর্থ সাউথ, সাউথ ইস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্র। এর মধ্যে বাড্ডা থানার এক মামলায় ১৪ জন, ভাটারা থানা আরেক মামলায় ৮ জনকে আসামি করা হয়। বাড্ডা থানার মামলার জামিন পাওয়া ১৪ ছাত্র হলেন- রিসালাতুল ফেরদৌস, রেদোয়ান আহমেদ, রাশেদুল ইসলাম, বায়েজিদ, মুশফিকুর রহমান, ইফতেখার আহম্মেদ, রেজা রিফাত আখলাক, এএইচএম খালিদ রেজা, তারিকুল ইসলাম, নূর মোহাম্মাদ, সীমান্ত সরকার, ইকতিদার হোসেন, জাহিদুল হক ও হাসান। ভাটারা থানার মামলার জামিন পাওয়া ৮ ছাত্র হলেন- আজিজুল করিম, মাসাদ মরতুজা বিন আহাদ, ফয়েজ আহম্মেদ আদনান, সাবের আহম্মেদ, মেহেদী হাসান, শিহাব শাহরিয়ার, সাখাওয়াত হোসেন ও আমিনুল এহসান।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহতের পর থেকে দেশজুড়ে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু হয়। স্কুল-কলেজের শিক্ষার্থীরা আন্দোলনে নামলে এনিয়ে দেশজুড়ে অচলাবস্থা দেখা দেয়। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও আন্দোলনে নামেন। এসময় শিক্ষার্থীদের ওপর হামলার জেরে পুলিশের সঙ্গেও ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এসব ঘটনায় পুলিশ এপর্যন্ত ৫১ টি মামলা করেছে। এসব মামলায় ৯৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্য থেকে ৩১জনের জামিন হয়েছে রোববার।

 

 

ঢাকা, ১৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ