Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

একটি সানগ্লাস: কানাডার প্রধানমন্ত্রী ট্রুডোকে জরিমানা

প্রকাশিত: ২৪ জুন ২০১৮, ২৩:০০

ইন্টারন্যাশনাল লাইভ: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে জরিমানা করা হয়েছে ১০০ ডলার কানাডার পার্লামেন্টে। ওই জরিমানা তিনি পরিশোধও করেছেন। একটি সানগ্লাসকে কেন্দ্র করে এই জরিমান ধরা হয়।

জানা গেছে, সানগ্লাসটি উপহার পেয়েছিলেন। উপহার হিসেবে পাওয়ার ৩০ দিনের মধ্যে জনসম্মুখে ঘোষণা দিতে ব্যর্থ হওয়ায় তার বিরুদ্ধে ওই জরিমানা করা হয়। উল্লেখ্য, সানগ্লাসটির অর্থমূল্য ২০০ ডলারের বেশি। সূত্র: সিবিসি।

জানা গেছে, জরিমানার বিষয়ে কনফ্লিক্ট অব ইন্টারেস্ট অ্যান্ড এথিকস কমিশনার মারিও ডিওনের অফিস থেকে একটি নোটিশ দেয়া হয়েছে। কানাডার ‘কনফ্লিক্ট অব ইন্টারেস্ট অ্যাক্ট’ আইনের অধীনে সরকারি দায়িত্বে থাকা সব কর্মকর্তা, কর্মচারী যদি ২০০ ডলার বা তার বেশি মূল্যের কোনো উপহার পেয়ে থাকেন তাহলে অবশ্যই তা প্রাপ্তির ৩০ দিনের মধ্যে জনসম্মুখে প্রকাশ করতে হবে। কিন্তু কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো তা করেন নি। ফলে জাস্টিন ট্রুডো ওই জরিমানা পরিশোধ করেন।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর প্রেস সচিব ইলেনোর ক্যাটেনারো বলেন, প্রশাসনিক ত্রুটির কারণে যথাযথ প্রক্রিয়া সময়মতো প্রকাশ করা সম্ভব হয়নি। ওই সানগ্লাসটি উপহার দিয়েছিলেন কানাডার একজন রাজনীতিক ওয়েড ম্যাকলাচলান গত গ্রীষ্মে। বাইরে এর খুচরা দাম ৩০০ থেকে ৫০০ ডলার।

 

ঢাকা, ২৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ