Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

"মধ্যপ্রাচ্যে চালানো আগ্রাসন ইরানের মানুষ কখনোই ভুলবে"

প্রকাশিত: ২ ফেব্রুয়ারী ২০১৮, ০৪:০৮

ইন্টারন্যশনাল লাইভ: ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, যুক্তরাষ্ট্র ইরানি জনগণের প্রতি কথিত সহানুভূতি দেখায়। যদি তারা সত্যি কথা বলে থাকে তাহলে ইরানের মানুষের যে সম্পদ লুট করেছে তা যেন ফেরত দেয়। খবর রেডিও তেহরানের। তিনি আরো বলেন, যুক্তরাষ্ট্র কর্তৃক মধ্যপ্রাচ্যে চালানো আগ্রাসন ইরানের মানুষ কখনোই ভুলবে। বৃহস্পতিবার ইরানের কেরমান প্রদেশের সমাবেশে এ কথা বলেন তিনি।

এছাড়া তিনি আরো বলেন, ইরানের মহান জনগণের জন্য সিদ্ধান্ত নেয়ার কথা যেন ওয়াশিংটনের কেউ কখনো না ভাবেন। মধ্যপ্রাচ্যে মার্কিন আগ্রাসনের কথা ইরানের মানুষ ভুলে যায়নি উল্লেখ করে তিনি আরো বলেন, আফগানিস্তান এবং ইরাকে আগ্রাসন চালিয়েছে আমেরিকা।

এসময় তিনি ইরানি জনগণের প্রতি কথিত সহানুভূতির মার্কিন দাবি প্রত্যাখ্যান করেন। তিনি বলেন, যদি আমেরিকা সত্যি কথা বলে থাকে তবে ইরানের মানুষের যে সম্পদ লুট করেছে তা যেন ফেরত দেয়। তাছাড়া বছরের পর বছর ধরে ইরানের মানুষের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র অবরোধ আরোপ করে রেখেছে।

অবরোধের মাধ্যমে কি ইরানের মানুষের উপকার হয় নাকি ক্ষতি হয়- সে প্রশ্ন তুলে ধরে তিনি আরো বলেন, ইরানি জনগণের ওষুধের বিরুদ্ধেও নিষেধাজ্ঞা আরোপ করে রাখা হয়েছে।


ঢাকা, ১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ