বিতর্কিত আইনের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল ফ্রান্স


Published: 2020-11-29 13:09:53 BdST, Updated: 2021-01-24 15:10:18 BdST

লাইভ ডেস্কঃ পুলিশের নিরাপত্তা সংক্রান্ত একটি বিল পাসের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল ফ্রান্স। দেশটির রাজধানী প্যারিস, বোর্দো, লিলে, মন্টপেলিয়ার, ন্যান্টেসসহ দেশটির বহু শহরে শনিবার বিক্ষোভ হয়েছে। এ সময় পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়।

বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ার গ্যাস ছোড়ে পুলিশ। দিনভর বিক্ষোভ সংঘর্ষে ৪৬ জনকে আটক করা হয়েছে এবং ২০ জন পুলিশ সদস্য আহত হয়েছে বলে জানিয়েছে ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, শুধু প্যারিসেই ৪৬ হাজার মানুষ শনিবারের বিক্ষোভে অংশ নেয়। বোর্দো, লিলে, মন্টপেলিয়ার এবং ন্যান্টেসসহ ৭০টি শহরে ১ লাখ ৩৩ হাজার মানুষ নতুন এই নিরাপত্তা আইনের বিরুদ্ধে বিক্ষোভে অংশ নিয়েছেন।

সাধারণ মানুষ বলছেন, ‘পুলিশ সহিংসতা না করলে তাদের সহিংসতার ছবি তোলারও প্রয়োজন পড়বে না। তার মানে পুলিশ সহিংস সেটা প্রমাণ হচ্ছে। আমরা ক্ষুব্ধ কারণ এদেশের সরকার জনগণের কথা শোনার প্রয়োজন মনে করে না, উল্টো এ রাষ্ট্র দমন করতে চায়।’

ঢাকা, ২৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।