''বাংলাদেশে করোনার প্রকোপ কিছুটা কমতে শুরু করেছে''


Published: 2020-07-07 17:53:54 BdST, Updated: 2020-08-13 23:11:26 BdST

লাইভ ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনা তার আগ্রাসী তাণ্ডবে প্রতিদিন কাড়ছে অসংখ্য প্রাণ। সেই সাথে বেড়েই চলেছে সংক্রমণ। এমন পরিস্থিতিতে করোনা মোকাবিলায় হিমশিম খেতে হচ্ছে বিভিন্ন দেশকে। তবে সাম্প্রতিক দিনগুলোতে বাংলাদেশে করোনার প্রকোপ কিছুটা কমতে শুরু করেছে।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের করোনাভাইরাসে ট্র্যাকারে এমন তথ্য উঠে এসেছে। গত পাঁচদিনের হিসাব অনুযায়ী, বাংলাদেশে করোনা সংক্রমণের নিম্নমুখী ধারা দেখা গেছে।

তারা বলছে, বাংলাদেশে করোনার প্রথম সংক্রমণ গত ৮ মার্চ ধরা পড়ে। এরপর থেকে এখন পর্যন্ত ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ২ হাজার ১৫১ জন।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৫৫ জনের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫১ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩ হাজার ২৭ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. নাসিমা সুলতানা।

ঢাকা, ০৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।