পাইলটের শরীরে করোনা, মাঝপথ থেকে ফিরল বিমান


Published: 2020-05-30 17:14:47 BdST, Updated: 2020-07-10 09:40:05 BdST

লাইভ ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনা যেন প্রতিনিয়তই ভয়াবহ হয়ে উঠছে। কিছুতেই দমানো যাচ্ছে না এই প্রাণঘাতি ভাইরাসের তাণ্ডবকে। আতঙ্ক ছড়িয়ে পড়েছে সব জায়গায়। এবার পাইলটের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় মাঝপথ থেকে ফিরে এসেছে এয়ার ইন্ডিয়ার দিল্লি-মস্কো ফ্লাইট। শনিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়।

এয়ার ইন্ডিয়ার ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, ‘ওই এ৩২০ প্লেনটিতে কোনো যাত্রী ছিল না। বন্দে ভারত মিশন অনুযায়ী, মস্কোতে আটকে পড়া ভারতীয় নাগরিকদের আনতে প্লেনটি যাত্রা করে। উজবেকিস্তানের আকাশসীমায় পৌঁছানোর পর আমাদের গ্রাউন্ড টিম জানতে পারে, ওই প্লেনের পাইলটদের মধ্যে একজন কোভিড পজিটিভ। তাৎক্ষণিকভাবেই প্লেনটিকে ফিরে আসতে বলা হয়। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে সেটি দিল্লি ফিরে আসে।’

ওই ফ্লাইটের ক্রুদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে এবং মস্কো থেকে ভারতীয় নাগরিকদের আনার জন্য অন্য একটি প্লেন পাঠানো হবে বলে জানান এ কর্মকর্তা।

করোনা ভাইরাস পরিস্থিতিতে ভারতে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। তবে বিভিন্ন দেশে আটকে পড়া ভারতীয়দের ফিরিয়ে আনতে কিছু ফ্লাইট পরিচালিত হচ্ছে।

ঢাকা, ৩০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।