করোনার ছোবলে কাশ্মীরে প্রথম মৃত্যু


Published: 2020-03-26 15:27:13 BdST, Updated: 2020-03-30 00:05:04 BdST

লাইভ ডেস্কঃ মরণঘাতি করোনা ভাইরাস হানা দিচ্ছে বিশ্বের সব জায়গায়। রাজপথ থেকে ঘর, পার্লামেন্ট থেকে জেলখানা নিস্তার নেই কোনো জায়গাতেই। দীর্ঘদিন ধরে অচলাবস্থায় থাকা ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরেও ছড়িয়ে পড়তে শুরু করেছে করোনার সংক্রমণ। এতে আক্রান্ত হয়ে এই প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে কাশ্মীরে।

বৃহস্পতিবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

সংবাদে উল্লেখ করা হয়, ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের রাজধানী শ্রীনগরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এই প্রথম এক ব্যক্তির মৃত্যুর ঘটনা ঘটেছে। মৃত ওই ব্যক্তির বয়স ৬৫ বছর। সম্প্রতি তিনি এই অঞ্চলের বাইরে থেকে ভ্রমণ করে ফিরেছিলেন।

এ প্রসঙ্গে স্থানীয় সরকারের মুখপাত্র রোহিত কানসাল বলেন, এই প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কাশ্মীরে ৬৫ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যুর ঘটনা ঘটেছে। ২ দিন পূর্বেই ওই ব্যক্তির শরীরে করোনা পিজিটিভ শনাক্ত করা হয়।

মৃত ওই ব্যক্তির সংস্পর্শে যাওয়া আরও ৪ জনের করোনার পজিটিভ শনাক্ত হেয়ছে বলেও জানান রোহিত। ওই ব্যক্তির মৃত্যুর পরে এখন পুরো কাশ্মীরে আতঙ্ক বিরাজ করছে।

ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।