দিল্লিতে সিএএ নিয়ে দ্বন্দ্ব, ৭ জনের মৃত্যু


Published: 2020-02-25 17:07:43 BdST, Updated: 2020-04-04 12:26:20 BdST

লাইভ ডেস্কঃ ভারতে সংশোধিত নাগরিকত্ব আইনকে (সিএএ) লক্ষ করে বিক্ষোভে দিল্লির উত্তর-পূর্বাঞ্চলে চরম সহিংস পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বিক্ষোভকারীদের দু’পক্ষের দ্বন্দ্বের ফলে দিল্লি পুলিশের এক সদস্যসহ মোট সাতজনের মৃত্যুর ঘটনা ঘটেছে।

মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এসব তথ্য জানায়।

খবরে প্রকাশ করা হয়, সোমবার পাথর ছুড়ে মারা, যানবাহন ও দোকানে অগ্নিসংযোগের ঘটনায় রীতিমতো রণক্ষেত্রে পরিণত হয়েছে দিল্লির উত্তর-পূর্বাঞ্চলের বিভিন্ন এলাকা। সোমবারের এ ঘটনায় এক পুলিশসহ সাতজন নিহত এবং প্রায় একশ’ মানুষ আহতের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ৪৮ জনেরও বেশি পুলিশ সদস্য রয়েছেন। চিকিৎসার জন্য তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, লেফটেন্যান্ট গভর্নর এবং অন্য রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করবেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারত সফরে আসার পূর্বে এ দ্বন্দ্বের ঘটনাটি শুরু হয় এবং তার আসার পরে দিল্লি রীতিমতো রণক্ষেত্রে পরিণত হয়ে যায়। মঙ্গলবার এমন পরিস্থিতিতেই দিল্লিতে সময় কাটাবেন ডোনাল্ড ট্রাম্প।

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।