ট্রাম্পের সফরেই দিল্লি রণক্ষেত্র, পুলিশ কর্মকর্তার মৃত্যু


Published: 2020-02-24 23:34:21 BdST, Updated: 2020-04-04 12:24:49 BdST

লাইভ ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের মধ্যেই সোমবার দিল্লিতে আবারও বিক্ষোভ সংঘটিত হয়েছে। সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী এই বিক্ষোভে সংঘর্ষ, ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে।

আনন্দবাজারের খবরে উল্লেখ করা হয়, দিল্লির উত্তর-পূর্বে জাফরাবাদের গোকুলপুরি, মৌজপুর এবং ভজনপুরা এলাকায় বিক্ষোভ হয়। এসময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে রতনলাল নামের এক কনস্টেবলের মৃত্যু হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য বিক্ষোভকারীদের উপর লাঠিচার্জ করে পুলিশ। কাঁদানে গ্যাসও ছোড়ে।

এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, সহিংসতায় দিল্লি পুলিশের একজন কনস্টেবল নিহত এবং একজন জেলা প্রশাসক (ডিসিপি) আহত হয়েছেন। বিক্ষোভকারীরা ইট-পাটকেল নিক্ষেপ করেছে। জ্বালিয়ে দিয়েছে যানবাহন ও দোকান। দিল্লিতে আধাসামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারতে আসার কয়েক ঘণ্টা আগে এই সহিংসতার ঘটনা ঘটে।

সোমবারই সপরিবারে দুদিনের ভারত সফরে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সকালে আমেদাবাদ হয়ে আগরা গিয়েছেন তারা। সেখান থেকেই দিল্লিতে যাবেন। আর এমন সময় পরিস্থিতি এমন চরম আকার ধারণ করায় বাড়ছে উদ্বেগ।

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।