পাকিস্তানি যুদ্ধবিমানের ধাওয়া ভারতীয় বিমানকে


Published: 2019-10-17 22:38:23 BdST, Updated: 2019-11-18 14:20:46 BdST

লাইভ ডেস্কঃ ভারতের নয়াদিল্লি থেকে আফগানিস্তানের রাজধানী কাবুলগামী দেশটির বেসরকারি বিমান পরিবহন সংস্থা স্পাইসজেটের একটি যাত্রীবোঝাই বিমানকে ধাওয়া করেছিল পাকিস্তানের যুদ্ধবিমান। ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী গত ২৩ সেপ্টেম্বর এ ঘটনাটি ঘটে।

বেসরকারি টেলিভিশন এনডিটিভি ভারতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বরাতে এক প্রতিবেদনে জানিয়েছে, স্পাইসজেটের ১২০ যাত্রীবাহী সেই ফ্লাইটটি পাকিস্তানের আকাশসীমায় ঢুকে পড়লে পাক বিমানবাহিনী তাদের আকাশসীমার বাইরে না যাওয়া পর্যন্ত বিমানটিকে ধাওয়া করে।

আজ ভারতের ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসি) একথা জানিয়েছে বলেন, সংশয় নিয়েই বোয়িং-৭৩৭ বিমানটি পাকিস্তানের আকাশসীমায় ঢুকেছিল। তবে ঢোকার সঙ্গে সঙ্গে পাকিস্তান বিমানবাহিনীর এফ-১৬ যুদ্ধবিমান ভারতীয় বিমানটিকে নিচু হতে বলে।

এদিকে গত ফেব্রুয়ারিতে কাশ্মীর ইস্যুতে পাকিস্তানে ঢুকে ভারতীয় বিমানবাহিনী হামলা চালানোর পর দেশটির জন্য আকাশসীমা বন্ধ করে দিয়েছেল পাকিস্তান। তারপর গত জুলাইয়ে তা আংশিকভাবে খুলে দেওয়া হলেও গত আগস্টে কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পরে তা আবর পুরোপুরি বন্ধ হয়।

ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।