আল-আকসা মসজিদে ইসরায়েলি হামলা, ঘুম ভাঙ্গেনি মুসলিম বিশ্বের!


Published: 2019-08-12 02:43:59 BdST, Updated: 2019-12-06 11:47:19 BdST

লাইভ ডেস্ক: আবারও জেরুজালেমের পবিত্র মসজিদ আল আকসায় হামলা চালিয়েছে ইসরায়েলের পুলিশ। এক প্রতিবেদনে জানানো হয়েছে, ঈদের দিনে নামাজরত মুসল্লিদের ওপর চালানো এই হামলায় ডজন খানেক মানুষ আহত হয়েছেন। মসজিদটি ইসলাম ধর্মের অন্যতম পবিত্র স্থান।

এতে জানানো হয়েছে, ঈদের দিনে নামাজরত মুসল্লিদের ওপর চালানো এই হামলায় ডজন খানেক মানুষ আহত হয়েছেন। মসজিদটি ইসলাম ধর্মের অন্যতম পবিত্র স্থান। এএফপি, হুরিয়াত ডেইলি।

জানা গেছে, ইসরায়েলি বাহিনীর সঙ্গে শত শত ইহুদি রোববার আল-আকসা মসজিদে ঢুকে পড়ে। ফলে আল-আকসা মুসল্লিদের মধ্যে উত্তেজনা ও আতঙ্কের সৃষ্টি হয়। এ সময় ইসরায়েলি পুলিশও মুসলিমদের ওপর হামলা চালায়।

ফিলিস্তিনি মুসল্লিদের লক্ষ্য করে টিয়ার গ্যাস শেল নিক্ষেপ করে ইসরায়েলি বাহিনী। এ ছাড়া বেশ কয়েকজন ফিলিস্তিনিকে আটক করে। এর আগে গত সোমবার সশস্ত্র বাহিনীকে সঙ্গে নিয়ে ইহুদিরা আল-আকসায় প্রবেশ করেছিল। সেদিন তারা জেরুজালেম দিবসকে সামনে রেখে ২ জুন আবার মসজিদে ফিরে আসার ঘোষণা দেয়।

এএফপি জানায়, আল আকসা মসজিদে ইসরায়েলের পুলিশ অতর্কিতে হামলা চালায়। মুসল্লিদের ওপর ইসরায়েলি পুলিশ হামলা চালালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে অনেক মুসল্লি আহত হন। তবে আহতের সংখ্যাটা তারা নিশ্চিত করেনি।

এদিকে জেরুজালেমের ইসলামিক ওয়াকফ জানায়, ইসরায়েলের পক্ষ থেকে সেখানে তাদের কথিত পবিত্র স্থান ধ্বংস করার বার্ষিকী পালনের কথা বলা হয়।

তাই ঈদ জামাত এক ঘণ্টা এগিয়ে আনা হয়। তবুও হামলাটি চালিয়েছে ইসরায়েলি বাহিনী। তবে মুসলিম বিশ্ব অনেকটাই নিরব।

ঢাকা, ১১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এবিএম

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।