ডেপুটি নিরাপত্তা উপদেষ্টাকে বরখাস্ত করলেন ট্রাম্প


Published: 2018-11-17 15:18:35 BdST, Updated: 2018-12-11 20:13:28 BdST

লাইভ ডেস্ক: যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউসে নিযুক্ত ডেপুটি জাতীয় নিরাপত্তা কর্মকর্তা মিরা রিকার্ডেলকে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প ওই নিরাপত্তা উপদেষ্টাকে বরখাস্তের আবেদন জানানোর একদিনের মাথায় এই সিদ্ধান্ত এলো।

জানাগেছে বুধবার হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স এক বিবৃতিতে এ তথ্য জানিয়ে বলেন, ‘রিকার্ডেল প্রশাসনের অন্য কোথাও দায়িত্ব পাবেন। আশা করি, তিনি তাঁর নতুন জায়গা থেকেও ট্রাম্প প্রশাসনকে সমর্থন দিয়ে কাজ করে যাবেন।‌‌’

এদিকে ট্রাম্পের স্ত্রী মেলানিয়া দুদিন আগেই মিরা রিকার্ডেল সম্পর্কে মন্তব্য করতে গিয়ে বলেছিলেন, ‌‘তিনি হোয়াইট হাউসে কাজ করার সম্মান পাওয়ার যোগ্য নন।’

গেল অক্টোবরে যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি ও ডেপুটি জাতীয় নিরাপত্তা কর্মকর্তার মধ্যে বাদানুবাদ হয়েছিল বলে জানা যায়। এক প্রতিবেদনে উল্লেখ করা হয়, মেলানিয়া ট্রাম্প ও মিরা রিকার্ডেল আফ্রিকা সফরের সময় উড়োজাহাজে বসার জায়গা নিয়ে বাদানুবাদে জড়ান।

প্রেসিডেন্ট ট্রাম্প তাঁর প্রশাসনের ঊর্ধ্বতন পদপদবিতে রদবদল আনতে যাচ্ছেন বলে গণমাধ্যমগুলোতে খবর প্রকাশের সঙ্গে সঙ্গে এমন ঘোষণা এলো। খবরে বলা হচ্ছে, চিফ অব স্টাফ জন কেলি ও স্বরাষ্ট্রমন্ত্রী কিরস্টজেন নিলসনকেও অপসারণ করতে পারেন ট্রাম্প। আরও পরিবর্তন আসছে বলে আভাস মিরেছে।

 

ঢাকা, ১৭ নভম্বের (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।